নবীরুল ইসলামসহ সরকারি কর্মকর্তাদের বইয়ের আধিক্য থাকবে না

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রজাতন্ত্রের কর্মচারীদের জন্য বই কেনার যে অর্থ বরাদ্দ হয়েছে, সে তালিকায় অতিরিক্ত সচিব নবীরুল ইসলামসহ সরকারি কর্মকর্তাদের বইয়ের আধিক্য থাকবে না। সম্ভবত প্রাথমিক তালিকায় নাম এসেছে কিন্তু নাম চূড়ান্ত না। আর এই বিষয়টি খতিয়ে দেখা হবে।

রবিবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১০টার গণমাধ্যমে এই তথ্য জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এই বই কেনার বিষয়ে যাইই হয়েছে না কেন, তা ঠিক হয়নি, কাজটা ঠিক হয়নি। কোনোভাবেই বাস্তবায়ন হবে না, এটা নিশ্চিত। আর পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।

তিনি বলেন, এটা তো চোখে পড়ার মতো বিষয়। যখন চূড়ান্ত তালিকাবদ্ধ করা হবে তখন অবশ্যই আমরা এটা দেখব। প্রাথমিকভাবে হয়তো নাম এসেছে, কিন্তু ঠিক হয়নি। আমরা দেখব, আসলে ব্যাপারটা কি হয়েছে।

ফরহাদ হোসেন বলেন, আমি যতটুকু জানি তালিকা চূড়ান্ত হয়নি। চূড়ান্ত হওয়ার আগেই এটা আমাদের দৃষ্টিতে এসেছে। এটা অসম্ভব। কখনোই হবে না।

এর আগে সরকারি কর্মকর্তাদের মধ্যে ‘জ্ঞানচর্চা ও পাঠাভ্যাস বৃদ্ধির উদ্যোগ নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। এ লক্ষ্যে জেলা ও উপজেলায় ৯ কোটি ৫৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয় বই কেনার জন্য। সেই সঙ্গে ১ হাজার ৪৭৭টি বইয়ের তালিকাও পাঠানো হয়। ইতোমধ্যে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা বই কেনাও শুরু করেন।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো তালিকার মধ্যে দেখা যায়, একজন অতিরিক্ত সচিবেরই ২৯টি বই জায়গা করে নিয়েছে তালিকায়। তারপর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে শুরু হয় আলোচনা-সমালোচনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //