ICT Division

মিয়ানমার সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের সেনাসদস্য ও আরাকান বাহিনী তাদের নিজেদের মধ্যে যুদ্ধ করছে। এটি তাদের একান্তই ব্যক্তিগত বিষয়। মিয়ানমার সেনারা যাতে করে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

আজ মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমির শহীদ ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারে বেশ কয়েকটি গ্রুপ সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করছে। মিয়ানমার বাহিনী যাতে আমাদের সীমানায় প্রবেশ করতে না পারে সেজন্য টহলরত বিজিবির সংখ্যা বাড়ানো হয়েছে। মিয়ানমার সদস্যরা বাংলাদেশে প্রবেশ করবে না বলেও আশপ্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

এসময় তিনি বলেন, সারাদেশের সমতল এলাকার আইন এবং জঙ্গিবাদ, আবাদ, মৌলবাদ ও মাদক নিয়ন্ত্রণে ব্যাটালিয়ন আনসার সদস্যরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে। এ বাহিনীর অংশগ্রহণ ও সহযোগিতায় আইনশৃঙ্খলা, যোগাযোগ ব্যবস্থা, অবকাঠামো উন্নয়নসহ অর্থনীতির প্রতিটি ক্ষেত্রে দেশও উন্নতি অর্জন করে যাচ্ছে।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট মো. সামছুল আলমসহ বাহিনীর অন্যান্য  ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //