ICT Division

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রীর উদ্দেশে লেখা এক চিঠিতে এ অভিনন্দন জানান তিনি।

ব্রিটিশ প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে শেখ হাসিনা বলেন, আমি, বাংলাদেশ সরকার এবং জনগণের পক্ষ থেকে, গ্রেট ব্রিটেনের যুক্তরাজ্যে উত্তর আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রীর পদে অধিষ্ঠিত হওয়ায় আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই। এই শীর্ষ নেতৃত্বের অবস্থানে আপনার পরিচয় এবং গতিশীলতা দক্ষিণ এশীয় ঐতিহ্যের একজন তরুণ ব্রিটনকে দেখে আমাকে আনন্দিত করে।

তিনি বলেন,আমি কামনা করি ব্রিটিশ জনগণের সেবা এবং বিশ্বব্যাপী শান্তি প্রচারে আপনার দূরদর্শী নেতৃত্ব আপনার শ্রেষ্ঠত্বকে প্রমাণ করবে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে, যা আমাদের গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং সহনশীলতার মূল্যবোধের গভীরে নিহিত। সময়ের সাথে সাথে বাণিজ্য, বিনিয়োগ এবং টেকসই উন্নয়নে আমাদের দৃঢ় সহযোগিতা শক্তি থেকে শক্তিতে বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো বলেন, সবকিছুর উপরে যুক্তরাজ্যে বাংলাদেশ-ব্রিটিশ প্রবাসীরা দুই দেশের উন্নয়নে আরও প্রাণবন্ত হয়ে সাধারণ সম্পদ হিসেবে কাজ করে। এই বছর, আমরা দু’টি কমনওয়েলথভূক্ত দেশের মধ্যে আমাদের বন্ধুত্বের ৫০ বছর উদযাপন করছি।

প্রধানমন্ত্রী বলেন, আমি আমাদের দীর্ঘস্থায়ী রাজনৈতিক, অর্থনৈতিক এবং কৌশলগত অংশীদারিত্বকে আরও শক্তিশালী করার জন্য আপনার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।

তিনি ঋষি সুনাকের স্বাস্থ্য, সুখ ও সাফল্য এবং তার উচ্চ দায়িত্বে যুক্তরাজ্যের জনগণের শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //