পুলিশ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী

‘যাদের দেশপ্রেম নেই, তাদেরকে চিহ্নিত করা হচ্ছে’

পুলিশে কর্মরত অফিসারদের মধ্যে যাদের হৃদয়ে দেশপ্রেম নেই, যারা কাজকর্মে অনীহা প্রদর্শন করছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কয়েকজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর প্রদান বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের পুলিশ ফোর্স একটা ডিসিপ্লিনড ফোর্স। শান্তি শৃঙ্খলা রক্ষার জন্যই ফোর্স। সাধারণ মানুষের সেবার জন্যই ফোর্স।

তিনি বলেন, যারা দেশের কথা চিন্তা করে না, দেশপ্রেম যাদের হৃদয়ে নেই, যারা কাজকর্মে অনীহা প্রদর্শন করছে কিংবা তাদের যে দায়িত্ব সেই কাজটি করছেন না- এই সমস্ত অফিসারদের যাদের ২৫ বছর উত্তীর্ণ হয়ে গেছে, তাদের কর্মক্ষেত্রে যারা চরম অবহেলা করে চলছেন, তাদেরকে চিহ্নিত করা হচ্ছে।

এমন কতজনকে চিহ্নিত করা হয়েছে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা একটা চলমান প্রক্রিয়া। আজকে হয়েছে এমন কোনো কথা নেই কিন্তু। আপনি যদি আরো পেছনে তাকান প্রতিবছর প্রতিমাসে এরকম দুই-একজন অবসরে যাচ্ছে। এটা কোনো উল্লেখযোগ্য ঘটনার মধ্যে আসে না।

বিএনপির সভা-সমাবেশ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি বিভিন্ন জায়গায় সভা, মিছিল, মিটিং বিক্ষোভ করছেন। শৃঙ্খলা মেনে তারা যদি সব কিছু করতে পারেন, আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কোথাও যদি কোনো জনদুর্ভোগ তৈরি করে, জনমানুষের চলাচলে বিঘ্ন ঘটে কিংবা জানমালের ক্ষতি হয়, তবে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। এটা আমি আগেও বলে আসছি৷

সমাবেশে বিএনপির নেতাদের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, তারা (বিএনপি) নাকি লাখ লাখ লোক ঢাকায় আনবেন ১০ তারিখে। আমাদেরকে ঢাকা থেকে বের করে দেবেন। তারা নাকি নতুন কিছু চিন্তা করছেন। তাদের অনেক রণকৌশল থাকতে পারে। এগুলো তারা করবেন। কিন্তু আমাদের বক্তব্য স্পষ্ট। কোনো ধরনের জনদুর্ভোগ, কোনো ধরনের জানমালের ক্ষয়ক্ষতি হয়, যদি কোনো ধরনের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায় নিরাপত্তা বাহিনী তাদের কাজটি করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //