দুই অতিরিক্ত ডিআইজিকে বদলি

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব কুমার সরকারকে ডিএমপির যুগ্ম কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে। তার জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার অতিরিক্ত ডিআইজি টুটুল চক্রবর্তী।

আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেছেন সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা।

চলতি বছরের ৩ জুন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া বিপ্লব কুমার সরকার বর্তমানে ঢাকা রেঞ্জের অপারেশনস অ্যান্ড ইন্টেলিজেন্স হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) ছিলেন।

২১তম বিসিএস (পুলিশ) ক্যাডারের এ কর্মকর্তার বাড়ি কিশোরগঞ্জে। ২০১৯ সালের ১৩ জুন ডিএমপি থেকে তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়। সেখানে যোগ দেওয়ার আগে ২০১৩ সালের ৭ এপ্রিল ২০১৯ সালের জুন পর্যন্ত ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

টুটুল চক্রবর্তী ২০তম বিসিএসে ২০০১ সালের ৩১ মে পুলিশে যোগ দেন। বর্তমানে তিনি ডিএমপির যুগ্ম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। চলতি বছরের ৩১ মে তিনি পুলিশ সুপার থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পান। টুটুল চক্রবর্তীর বাড়ি লক্ষ্মীপুরে। চাকরি জীবনে টুটুল চক্রবর্তী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সিরাজগঞ্জ ও কুমিল্লার পুলিশ সুপারের দায়িত্বে ছিলেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //