নয়াপল্টনে গণসমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপি তার পূর্বঘোষিত গণসমাবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পাশাপাশি এখানে গণসমাবেশ করতে চাওয়ার কারণ আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখতে বলেছেন।

আজ বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আওলাদ হোসেন মার্কেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

বিএনপি কেনো সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইছে না- সাংবাবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, কেনো চাইছে না সেটা তারাই বলতে পারবে। তবে রাস্তাঘাট বন্ধ করে সমাবেশ করলে আইন সমুন্নত রাখতে সরকারের যা করার তাই করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নাকি ২০-২৫ লাখ লোকের সমাবেশ ঘটাবে। আপনাদের কাছে আমার প্রশ্ন, ২০-২৫ লাখ যদি হয় কোথায় এটা বসাবে? এমন কোনো জায়গা আছে ঢাকায় তাদের স্থান দেওয়ার? সেজন্যই আমাদের পুলিশ কমিশনার বলেছেন যেখানে বড় বড় সমাবেশ-মিটিং হয়, যেখানে আওয়ামী লীগও সমাবেশ করে, অন্যান্য রাজনৈতিক দলও করে, সেই সোহরাওয়ার্দী উদ্যানের কথা। সেখানে এ ধরনের লোকসংখ্যা হলেও কোনো অসুবিধা হবে না।

মানবাধিকার নিয়ে ১৫ দেশের রাষ্ট্রদূতের দেওয়া বিবৃতির বিষয়ে মন্ত্রী বলেন, আমাদের দেশে জাতীয় মানবাধিকার কমিশন রয়েছে। মানবাধিকার সমন্বিত রাখার জন্য আমাদের সরকার যতখানি সচেষ্ট, আমি মনে করি পৃথিবীর অনেক দেশের চেয়ে আমরা অনেক বেশি সচেষ্ট। মানবাধিকার ক্ষুণ্ণ হোক পৃথিবীর অন্যান্য দেশ যেমন চায় না, আমরাও চাই না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //