‘দেশে প্রতিটি মানুষের সমান অধিকার রয়েছে’

আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তুলছে। দেশে সবার সমান অধিকার রয়েছে বলে মন্তব্য করে খ্রিস্টান ধর্মাবলম্বীদের উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশের চেতনায় গড়ে তুলছে যেখানে প্রতিটি মানুষের সমান অধিকার রয়েছে।

আজ বুধবার (২১ ডিসেম্বর) প্রধানমন্ত্রী তার কার্যালয় থেকে ভার্চুয়ালি যোগদান করে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।

অনুষ্ঠানে তিনি দেশের খ্রিস্টান সম্প্রদায়ের সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে একক ধর্মের মানুষ নেই, সব ধর্মের মানুষ এখানে বসবাস করছে। আমরা সকল ধর্মীয় বিশ্বাসের কল্যাণের জন্য কাজ করি।

যীশু খ্রিস্ট মানব কল্যাণ ও মানবধর্ম অনুসরণের শিক্ষা দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেছেন, যা আপনি তার ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ এবং ‘আমার দেখা নয়া চীন’ এর মাধ্যমে দেখতে পাবেন।

যেকোনো সমস্যা দেখা দিলেই তার সরকার সবসময় সবার পাশে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি যে দেশের সব মানুষের জন্য আমাদের কাজ করতে হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //