স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে যুক্তরাষ্ট্রের ইউএনএমসি’র সমঝোতা স্মারক স্বাক্ষর

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেব্রাস্কা মেডিকেল সেন্টারের (ইউএনএমসি)  মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের নেব্রাস্কা রাজ্যের ওমাহাতে ইউনিভার্সিটি অব নেব্রাস্কা মেডিকেল সেন্টারে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বাংলাদেশের পক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এবং ইউএনএমসির পক্ষে চ্যান্সেলর জেফারি পি গোল্ড এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় জটিল রোগ, লিভার ট্রান্সপ্ল্যান্ট, উন্নত ক্যান্সার চিকিৎসা এবং পেসেন্ট সেইফটি বিষয়ে পারস্পরিক সহযোগিতা ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কাজ করা হবে।

সমঝোতা স্মারকটি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে কর্মকৌশল নির্ধারণে উভয় পক্ষের মধ্যে আরো নিবিড় আলোচনা ও যোগাযোগ হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর ইউনিভার্সিটি অব নেব্রাস্কা মেডিকেল সেন্টার’র (ইউএনএমসি) আমন্ত্রণে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের নেতৃত্বে একটি বিশষজ্ঞ চিকিৎসক দল যুক্তরাষ্ট্র সফরে যান।

প্রতিনিধি  দলের অন্যান্য সদস্য হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও বিশেষজ্ঞ সার্জন অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, ক্যান্সার সার্জন খন্দকার এ বি এম আব্দুল্লাহ আল হাসান ও ল্যাবরেটরি মেডিসিনের জুনিয়র কনসালটেন্ট ডা. মো. মোস্তাফিজুর রহমান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //