সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় বাংলাদেশের নিন্দা

সুইডেনের রাজধানী স্টকহোমে শনিবার (২১ জানুয়ারি) উগ্র কট্টরপন্থি সমর্থকদের পবিত্র কোরআন পোড়ানোর ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

একইসঙ্গে বাকস্বাধীনতার আড়ালে সারা বিশ্বের মুসলমানদের পবিত্র মূল্যবোধের অবমাননার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ। আজ রবিবার (২২ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ নিন্দা জানায়।

বিবৃতিতে বলা হয়, ইসলাম শান্তি ও সহিষ্ণুতার ধর্ম। বাংলাদেশ বিশ্বাস করে যেকোনো পরিস্থিতিতে ধর্মের স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে এবং সম্মান করতে হবে। এছাড়া সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে বাংলাদেশ সংশ্লিষ্ট সবাইকে অযৌক্তিক উসকানি থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, সুইডেনের রাজধানীতে শনিবার (২১ জানুয়ারি) তুরস্কবিরোধী বিক্ষোভ করে উগ্র কট্টরপন্থি সমর্থকরা। বিক্ষোভে তুরস্কের দূতাবাসের সামনে পবিত্র কোরআন পোড়ানোর ঘটনা ঘটে। ধারনা করা হচ্ছে, ন্যাটোতে প্রবেশের জন্য যখন তুরস্কের সমর্থন দরকার সুইডেনের, সে সময়ে কোরআন পোড়ানোর ঘটনায় দুই দেশের মধ্যে উত্তেজনা চরম পর্যায়ে যাচ্ছে।

এদিকে, পবিত্র কোরআন পোড়ানোর ঘটনায় তুরস্ক, সৌদি আরব, পাকিস্তান, জর্ডান, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, ইরানসহ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বেশ কয়েকটি দেশে তীব্র প্রতিবাদ জানিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //