সার আত্মসাতের ঘটনায় সরকার বিব্রত: কৃষিমন্ত্রী

সরকারিভাবে আমদানি করা ৭২ হাজার মেট্রিক টন সার আত্মসাতের ঘটনায় সরকার বিব্রত বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, কৃষি মন্ত্রণালয়, আমাদের যেসব প্রতিষ্ঠান এর সঙ্গে জড়িত শিল্প মন্ত্রাণলয়; সবাইকে দায়িত্ব নিতে হবে। দায়িত্ব এড়ানোর কোনো সুযোগ নেই। আমরা খতিয়ে দেখছি। আমরা এটুকু অন্তত বলতে পারি, মন্ত্রাণলয় বসে নেই। প্রচলিত আইনে তাদের শাস্তি হবে। আদালত শাস্তি দেবে, তবে শাস্তি অবশ্যই হবে, বলেন তিনি।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অভিযোগ উঠেছে, সরকারিভাবে আমদানি করা ৭২ হাজার মেট্রিক টন সার বন্দর থেকে খালাসের পর গুদামে পৌঁছে না দিয়ে আত্মসাৎ করেছে পরিবহনের দায়িত্বে থাকা আওয়ামী লীগ নেতার মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পোটন ট্রেডার্স। এতে সরকারের ৫৮২ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে। দুদককে এ বিষয়ে ৬০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন হাইকোর্ট। এ বিষয়ে জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, আমরা চেক করছি গুদাম। অবশ্যই গুদামে যদি না থেকে থাকে জবাব দিতে হবে। তাকে আইনের আওতায় আসতে হবে।

দুর্নীতির ঘটনায় আওয়ামী লীগ নেতার নাম আসা সরকারের জন্য বিব্রতকর কি না জানতে চাইলে রাজ্জাক বলেন, অবশ্যই এটি সরকারের জন্য বিব্রতকর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //