সচিব পদমর্যাদায় র‍্যাব ডিজি-ডিএমপি কমিশনার

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুককে সচিব বা গ্রেড-১ পদমর্যাদা দিয়েছে সরকার।

আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ অধিশাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের চাকরি গ্রেড-১-এ উন্নীত করা হয়।

গত বছরের ৩০ সেপ্টেম্বর এম খুরশীদ হোসেন র‍্যাবের নবম মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা। ১৯৯১ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদানের পর তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও পাবনা, মাদারীপুর, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারের পুলিশ সুপার ছিলেন তিনি।

রাজশাহী রেঞ্জের ডিআইজি থাকাকালে এম খুরশীদ হোসেন জঙ্গিবাদ, চরমপন্থী ও অন্যান্য অপরাধ দমনে অগ্রণী ভূমিকা রেখেছেন। ২০২১ সালের ১৭ মে খুরশীদ অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান। র‍্যাবের মহাপরিচালক পদে যোগদানের আগে তিনি অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকও বিসিএস ১২ ব্যাচের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। পেশাগত জীবনে সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, রংপুর রেঞ্জের ডিআইজি এবং ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ঝালকাঠি ও ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //