৫ অতিরিক্ত ও তিন উপসচিবের দপ্তর বদল

পাঁচ অতিরিক্ত সচিব ও তিন উপসচিবের দপ্তর বদল করা হয়েছে। দুজন উপসচিব ও একজন যুগ্মসচিবকে বদলি করা কর্মস্থলে যোগদানে তাগিদ দিয়ে বলা হয়েছে, অন্যথায় তাদের স্ট্যান্ডরিলিজ করা হবে। এছাড়া এক মেডিকেল অফিসারের প্রেষণাদেশ বাতিল করা হয়েছে।

গতকাল সোমবার (১৫ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লিখিত নিয়োগ বদলির পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জারি করা আদেশে, কারিগরি ও মাদ্রসা শিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. বোরহানুল হককে মহাপরিচালক হিসাবে বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপর্ড), বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন চৌধুরীকে নেত্রকোনা শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক, অতিরিক্ত সচিব এমএ কামাল বিল্লাহকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে, অতিরিক্ত সচিব মো. মনিরুল ইসলামকে মুখ্য সমন্বয়ক (এসডিজি) দফতরে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রীর দফতরে এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দারকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

রাজশাহী বঙ্গবন্ধু হাইটেক পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালক একেএম ফজলুল হককে ১২টি জেলায় হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক, কুড়িগ্রাম জেলায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হিসাবে বদলির আদেশাধীন উপসচিব মো. মিনহাজুল ইসলামকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও পুনর্বাসন কমিশনারের কার্যালয়ে, বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপরিচালক মো. লুৎফর রহমানকে পরিচালক হিসাবে কক্সবাজার বিয়াম ফাউন্ডেশনের পরিচালক হিসাবে বদলি করা হয়েছে।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের যুগ্মসচিব ড. দীপংকর রায়কে ১৫ ডিসেম্বর মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পে বদলি করা হয়। কিন্তু তিনি বদলি করা পদে যোগদান করেননি। আগামী ২১ মের মধ্যে বদলি কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। অন্যথায় ওই তারিখ থেকে তিনি তাৎক্ষণিক অবমুক্ত হবেন।

পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপপিরচালক মো. হুমায়ুন কবিরকে ১৯ ফেব্রুয়ারি জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষে বদলি করা হয়। কিন্তু তিনি বদলি করা কর্মস্থলে যোগদান করেননি।

আগামী ১৮ মের মধ্যে বদলি করা কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. মনসুর আলমকে ১৩ মার্চ খাদ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //