কূটনীতিকদের এসকর্ট দিতে আনসার বাহিনী প্রস্তুত: পররাষ্ট্র সচিব

ঢাকাস্থ বিদেশি কূটনীতিকদের অতিরিক্ত নিরাপত্তা (এসকর্ট) দিতে আনসার বাহিনীকে প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন।

আজ বুধবার (১৭ মে) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেছেন। চার দেশের রাষ্ট্রদূতদের দেওয়া ‘বাড়তি নিরাপত্তা’ প্রত্যাহারের ঘটনা নিয়ে আলোচনার মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, বিদেশি কূটনীতিকদের আনসার বাহিনী কীভাবে অতিরিক্ত নিরাপত্তা (এসকর্ট) দেবে, সেটি চূড়ান্ত হয়েছে। আগামীকাল (বৃহস্পতিবার) বা রবিবারের মধ্যে নোট ভার্বালের (কূটনৈতিক পত্র) মাধ্যমে দূতাবাসগুলোকে বিষয়টি জানানো হবে। 

বৈঠক শেষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক বলেন, কূটনীতিকদের অতিরিক্ত নিরাপত্তা দিতে আনসার বাহিনী প্রস্তুত আছে, আর্থিক বিষয় আলোচনা করে ঠিক করা হবে।

প্রসঙ্গত, গত রবিবার থে‌কে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ আরও চার দে‌শের কূটনীতিকদের বাড়তি প্রটোকল সুবিধা বা‌তি‌ল ক‌রে‌ সরকার। 

পররাষ্ট্র মন্ত্রণালয় বল‌ছে, বর্তমানে বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক এবং নিয়ন্ত্রণাধীন আছে। তাই কূটনীতিকদের বাড়তি নিরাপত্তা প্রদানের কোনো আবশ্যকতা নাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //