বন্দিখানায় বসে দেশের উন্নয়নের রূপকল্প তৈরি করেছি: প্রধানমন্ত্রী

আমাকে যখন বন্দিখানায় নেয়ে যাওয়া হয়, তখন সেখানে বসে দেশের ভাগ্য উন্নয়নের জন্য শিক্ষা, চিকিৎসা ও খাদ্য নিরাপত্তার রূপকল্প তৈরি করেছি বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ রবিবার (১৬ জুলাই) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘অধ্যক্ষ সম্মিলন ও বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০২৩’ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন বলেন, আমাকে যখন বন্দিখানায় নেয়ে যাওয়া হয়, তখন আমি সময়টা হেলায় নষ্ট না করে সেখানে বসে দেশের ভাগ্য উন্নয়নের চিন্তা করেছি। সেজন্য শিক্ষা, চিকিৎসা ও খাদ্য নিরাপত্তার জন্য কীভাবে কাজ করা যায়, তার জন্য রূপকল্প তৈরি করেছি। দেশকে কীভাবে এগিয়ে নেওয়া যায়, তার চিন্তা সবসময় আমার মাথায় ঘুরপাক খেত। আর সেই রূপকল্পই আজ ভিশন-২০২১ বাস্তবায়ন হয়েছে।

তিনি বলেন, আমাকে বলা হয়েছিল প্রধানমন্ত্রীর মর্যাদা দেওয়া হবে। শর্ত ছিল আমি নির্বাচন করতে পারব না। আমি বলেছি একটা এসি রুম আর এসি গাড়ি, এসবের আমার প্রয়োজন নেই। কারণ আমার বাবা এ দেশের মন্ত্রী রাষ্ট্রপতি ছিলেন। আমিও এ দেশের প্রধানমন্ত্রী ছিলাম। সুতরাং আমার মধ্যে নিজের ভগ্য উন্নয়নের কোনো লোভ নেই। আমি এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করতে চাই। আজ আমার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //