জাতিসংঘের প্রতিনিধিকে তলব; ঢাকার ক্ষোভ প্রকাশ

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়ে টুইট করেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস। ওই ঘটনার প্রতিবাদে সংস্থাটির ভারপ্রাপ্ত আবাসিক সমন্বয়কারী শেলডন ইয়েটকে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আসাদ আলম সিয়াম। 

আজ বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে তিনি হাজির হলে সরকারের পক্ষ থেকে অসন্তোষ প্রকাশ করা হয়।পাশাপাশি ভবিষ্যতে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে জাতিসংঘ যেন প্রকাশ্যে এ ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকে—সরকারের এমন প্রত্যাশার কথা জানিয়ে দেওয়া হয়।

পরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গণমাধ্যমকে বলেন, আমরা জাতিসংঘের আবাসিক প্রতিনিধিকে ডেকে‌ছি। তবে দুর্ভাগ্যবশত তিনি না থাকায় ভারপ্রাপ্ত মিশন প্রধান এসেছেন। আমরা তাকে বলে‌ছি, ঢাকায় এক‌টি দুর্ঘটনা ঘটেছে, কারা করেছে, আমরা জা‌নি না। এখানে লোক তো মারাও যায়নি। তবে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, তাদের কাছে জানতে চেয়েছি, জা‌তিসং‌ঘের নাম ব‌্যবহার করে টুইট বার্তা দেওয়ার ক্ষেত্রে কোড অব কনডাক্ট (কূট‌নৈ‌তিক শিষ্টাচার) আছে কি না, আমরা সেটাই তাদের কাছে জানতে চেয়ে‌ছি।

এর আগে, হিরো আলমের ওপর হামলার ঘটনায় গত মঙ্গলবার বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস নিন্দা জানিয়ে টুইট করেন।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের শেষ মুহূর্তে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //