ব্যঙ্গ-সমালোচনা শুনেও ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ে তুলেছে সরকার

প্রযুক্তির ব্যবহার সুলভ করতে আওয়ামী লীগ সরকার সবসময় সচেষ্ট থেকেছে আর ক্ষমতায় থাকতে এর বিকাশে বাধা সৃষ্টি করেছে বিএনপি দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ নিয়ে বিএনপির ব্যঙ্গ-সমালোচনা শুনেও বর্তমান সরকার 'ডিজিটাল বাংলাদেশ' গড়ে তুলেছে। 

আজ শনিবার (২৯ জুলাই) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে স্টার্টআপ সামিট ২০২৩ এ যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এর আগে সকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথমবারের মতো এই সামিটের উদ্বোধন করেন প্রধান। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে রাজধানীতে দুই দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হবে।

পরে অনুষ্ঠানে পদক পাওয়া প্রতিষ্ঠানগুলোকে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। এছাড়া তরুণ উদ্যোক্তা স্টার্টআপদের জন্য এক হাজার কোটি টাকার একটি ফান্ডও চালু করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে দেয়া বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠাসহ এই খাতে তরুনদের এগিয়ে নিতে সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন প্রধানমন্ত্রী। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা আর সমালোচনার কথা উল্লেখ করেন সরকার প্রধান।

আউট সোর্সিংসহ এই খাতে বিপুল কর্মসংস্থান তৈরীর জন্য খাত সংশ্লিষ্ট তরুনদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী, দেশী-বিদেশী বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান এ খাতে আরও বিনিয়োগের। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //