বাইডেনের সঙ্গে কি কথা হলো প্রধানমন্ত্রীর, জানালেন মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে। বাইডেনকে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে তার সরকারের নেওয়া নানা পদক্ষেপের কথা জানিয়েছেন। বাইডেন ধৈর্য ধরে তা শুনেছেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) নয়াদিল্লিতে বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ড. মোমেন বলেন, তিনি মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরামর্শক্রমে বাইডেনের কাছে গিয়ে তার পরিচয় দেন।

তিনি বাইডেনকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সঙ্গে কথা বলতে চান। জবাবে বাইডেন বলেন, অবশ্যই।  

এক পর্যায়ে বাইডেনকে শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে তার বাবা-মাসহ পরিবারের বেশির ভাগ সদস্যকে হত্যা করা হয়। এখন দেশের জনগণই তার পরিবার। জনগণের জন্য তিনি নানা উন্নয়নমূলক কাজ করছেন। কেউ যাতে গৃহহীন না থাকে সেজন্য কাজ করছেন তিনি। জবাবে বাইডেন বলেন, তিনি এসব জানেন।  

পররাষ্ট্রমন্ত্রী জানান, শেখ হাসিনা ও বাইডেনের মধ্যে আলোচনা চলাকালে সেখানে প্রধানমন্ত্রীর কন্যা অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল উপস্থিত ছিলেন। তিনি প্রতিবন্ধীদের নিয়ে তার কাজ সম্পর্কে বাইডেনকে অবহিত করেন। বাইডেন তার কাজ সম্পর্কে আগ্রহ দেখান। তিনি সায়মার কাছে কন্টাক্ট নম্বর চান। এসময় সায়মা তার কার্ড বাইডেনকে দেন।  

পররাষ্ট্রমন্ত্রী জানান, তাদের আলোচনার সময় জাতির পিতার কন্যা শেখ রেহানাও উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী জানান, এসময় অ্যাম্বাসাডর অ্যাট লার্জ জিয়াউদ্দিন তার ক্যামেরা দিয়ে ছবি তুলতে চাইলে বাইডেন নিজেই ওই ক্যামেরাটি নিয়ে সেলফি তোলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //