রাজনীতিবিদরা দুর্নীতি করে না সেটা বলা যাবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারি কর্মকর্তারা দুর্নীতি করে আর রাজনীতিবিদরা করে না সেটা বলা যাবে না।

আজ বুধবার (২৬ জুন) বেলা ১১টার দিকে বিআরটিসির উদ্যোগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি নিয়ে শুধু সরকারি আমলাদের দিকে আঙ্গুল না তুলে রাজনীতিবিদদেরও আয়নায় নিজেদের চেহারা দেখা উচিৎ।

তিনি বলেন, আমি এস এ পলেটিশিয়ান যখন আমলাদের দূর্নীতির বিষয়ে কথা বলছি। দুদক আছে। দুদককে প্রধানমন্ত্রী একেবারেই জিরো টলারেন্স দেখাতে বলেছেন। দূর্নীতি যেই করুক এখানে সরকারের জিরো টলারেন্স। প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স। দূর্নীতির তদন্ত করার অধিকার দুদকের আছে। এ স্বাধীনতায় সরকার কোনরকম হস্তক্ষেপ করেনি।

এসময় বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, বিআরটিসি একটি লাভজনক প্রতিষ্ঠানে ইতিমধ্যে পরিণত হয়েছে। এখন সেবাধর্মী সার্ভিসগুলোর দিকে বিআরটিসি দিনদিন এগিয়ে যাচ্ছে। রেমিট্যান্স যোদ্ধারা বিদেশ থেকে অনেকেই এসে বিপাকে পড়েন লাগেজ নিয়ে। গাড়ি পান না তারা। আমরা যে বাস সার্ভিস দিয়েছি এখানে ৪০-৫০ কেজির লাগেজ নিয়ে উঠতে পারবেন। এই গাড়িগুলো এয়ারপোর্টেই থাকবে। সবচেয়ে বড় বিষয় হলো আমরা এখন নিজেদের কারখানায়ই এসব গাড়ি প্রস্তুত করছি। অদূর ভবিষ্যতে আর আমাদের গাড়ি আমদানি করতে হবে না। আমরা নিজেরাই উৎপাদন করতে পারবো।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, ইতোমধ্যে বিইআরটিসি লাভজনক সংস্থায় পরিনত হয়েছে। এসময় বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান, শাহজালালের পরিচালক কামরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //