চিকিৎসক ও রোগীর সুরক্ষা দেয়ার দায়িত্ব আমার: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসকদের প্রতি তার যেমন দায়িত্ব আছে, তেমনি রোগীদের প্রতিও সমান দায়িত্ব আছে। এই দুই দায়িত্বই তিনি নিচ্ছেন, তবে হাসপাতালে চিকিৎসাসেবা থেকে কোনো রোগী যেন বঞ্চিত না হয়, সেটিও নিশ্চিত করতে হবে।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নর্থ আমেরিকা মেডিকেল অ্যাসোসিয়েশন ও ঢাকা মেডিকেল কলেজের যৌথ আয়োজনে ডোনেশন অব মডার্ন হেলথ কেয়ার ইকুইপমেন্ট অ্যান্ড হ্যান্ডস অন ট্রেনিং শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর হাত দিয়ে ৫ বেডের বার্ন ইউনিট শুরু করেছিলাম, তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে ৫০০ বেডে উন্নীত করেছি। চেষ্টা থাকলে সবই করা সম্ভব। এভাবে সবার সহযোগিতা পেলে আমরা বাংলাদেশের স্বাস্থ্যসেবার মান অবশ্যই উন্নত করতে পারব।

ঢাকা মেডিকেলের শিক্ষার্থীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা যে পরিমাণ পরিশ্রম করেন, আমি মনে করি, তাদের নোবেল দেয়া উচিত। হাজার হাজার রোগীকে দিনরাত অক্লান্ত সেবা দিয়ে এই চিকিৎসকরা সুস্থ করে তোলেন। চিকিৎসকদের এই কৃতিত্ব অবশ্যই দিতে হবে।

মন্ত্রী বলেন, চিকিৎসকদের সুরক্ষা দেয়ার দায়িত্ব আমার, কিন্তু রোগীর ভালো সেবা দেয়ার দায়িত্ব নিতে হবে। চিকিৎসকদের প্রতি আমার যেমন দায়িত্ব আছে, তেমনি রোগীদের প্রতিও সমান দায়িত্ব আছে। এই দুই দায়িত্বই আমি নিচ্ছি, তবে হাসপাতালে চিকিৎসাসেবা থেকে কোনো রোগী যেন বঞ্চিত না হয়, সেটিও নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে, নর্থ আমেরিকা মেডিকেল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বাংলাদেশের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্র ও ব্যক্তি পর্যায়ে চিকিৎসাসামগ্রী দেয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //