করোনায় মডেলিং ছেড়ে চিকিৎসা পেশায় ‘মিস ইংল্যান্ড’

মিস ইংল্যান্ড- ২০১৯ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ভাষা মুখার্জি টানা চৌদ্দ দিন আইসোলেশনে থাকার পর করোনাভাইরাস প্রতিরোধে আবারো চিকিৎসা পেশায় ফিরলেন। 

এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্যই ২৪ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত বাঙালি তরুণী চিকিৎসা পেশা থেকে দূরে সরেছিলেন। 

শিরোপা জেতার পর মডেলিং নিয়ে ব্যস্ত সময় পার করছিলেন তিনি। কিন্তু সারা বিশ্ব যখন করোনাভাইরাসের প্রকোপে কাঁপছে তখন প্রাণের ঝুঁকি নিয়ে মানব সেবা করার পথই বেছে নিলেন ভাষা।

এরই মধ্যে বেশ কিছু চ্যারিটি প্রতিষ্ঠান থেকে অ্যাম্বাসেডর হওয়ারও প্রস্তাব পেয়েছেন তিনি।

ভাষা মুখার্জি সিএনএনকে বলেন, ‌‘আফ্রিকা, তুরস্ক, ভারত, পাকিস্তানসহ এশিয়ার আরো কয়েকটি দেশ থেকে চ্যারিটি প্রতিষ্ঠানের অ্যাম্বাসেডর হওয়ার প্রস্তাব পেয়েছি। আমার মনে হয়েছে মিস ইংল্যান্ডের খেতাব জেতার চেয়ে মানবতার জন্য কাজ করাটাই বড়।’

গত মাসে এই সুন্দরী কনভেনট্রি মার্সিয়া লায়নস ক্লাবের হয়ে ভারতে এক প্রচারণায় অংশ নেন। সেখানে স্কুলে অনুদান ও পরিত্যক্তা নারীদের নিয়ে কাজ করেন।

বোস্টনের পিলগ্রিম হসপিটালে এক সময় কাজ করতেন ভাষা। সম্প্রতি করোনাজনিত মহামারির প্রেক্ষিতে সেখানকার এক পুরোনো সহকর্মীর বার্তা পান। তারপরই দেশে ফেরার সিদ্ধান্ত নেন। তিনি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে কাজে ফেরার কথা জানান।

ভাষা মুখার্জি ইংল্যান্ডের ডার্বি শহরে বসবাস করেন। প্রাতিষ্ঠানিকভাবে ‘মেধাবী’ উপাধি পাওয়া এই তরুণী পাঁচটি ভাষায় অনর্গল কথা বলতে পারেন। শুধু তাই নয়, নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে চিকিৎসা বিজ্ঞান, মেডিসিন ও সার্জারি এ দুটি পৃথক ডিগ্রিও অর্জন করেছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //