ছোটপর্দায় আসছে হ্যারি পটার

বড়পর্দার পর এবার ছোটপর্দায় আসছে হ্যারি পটার। প্রযোজনা সংস্থার তরফে ইঙ্গিত তেমনই। 

যুক্তরাষ্ট্রের এক সংবাদমাধ্যম জানিয়েছে, এইচবিও চ্যানেল এমন কারও সন্ধান করছে, যিনি হ্যারির গল্পকে ছোটপর্দার মতো করে লিখতে পারবেন।

জেকে রাওলিংয়ের সাত বইয়ের ভিত্তিতে আট পর্বের হ্যারি পটারের সিনেমা তৈরি হয়েছে এর আগে। শুরু থেকেই বিপুল জনপ্রিয় হয়েছিল এই সিনেমার সিরিজ। তারপর থেকেই নানা সময় হ্যারিকে ছোটপর্দায় আনার কথা ভেবেছেন উৎসাহী প্রযোজকরা। কিন্তু প্রতিবারই অন্তরায় হয়ে দাঁড়িয়েছে রাওলিংয়ের স্বত্বাধিকার। 

হ্যারির গল্পের স্বত্ব রাওলিং এমনভাবে নিজের কাছে রেখেছেন, যাতে এখনো পর্যন্ত তার অনুমতি ব্যতিরেকে হ্যারি পটারকে নিয়ে কোনো ধরনের কোনো কিছুই করা সম্ভব নয় নির্মাতাদের পক্ষে।

তবে সেই জটিলতার খানিকটা কমেছে বলেই শোনা গিয়েছে। আর তাতেই হ্যারিকে নিয়ে সিরিজ বানানোয় উঠে পড়ে লেগেছে এইচবিও।

ছোটপর্দায় একের পর এক জনপ্রিয় সিরিজ বানানোর রেকর্ড আছে এইচবিও-র। ‘গেম অব থ্রোনস’ থেকে ‘ব্যান্ড অব ব্রাদারস’ বা ‘সোপ্রানোজ’। এই চ্যানেলের সফল সিরিজের তালিকায় হ্যারির গল্পও যুক্ত হবে কিনা, সে দিকেই এখন তাকিয়ে হ্যারির ভক্তরা। আশা করা হচ্ছে, আগামী মাসখানেকেই তার উত্তর পাওয়া যাবে।

তবে এই নতুন সিরিজে হ্যারি পটার বা অন্য চরিত্রে কারা অভিনয় করবেন, তা এখনো ঠিক হয়নি। জানা গেছে, গল্পকারের বিষয়টা ঠিক হয়ে গেলেই বাকি বিষয় নিয়ে মাথা ঘামাবে প্রযোজনা সংস্থাটি। -আনন্দবাজার পত্রিকা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //