এক আশ্চর্য নারী যোদ্ধার উত্থান

গ্যাল গ্যাদত নামটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে দুর্দান্ত সৌন্দর্য ও আশ্চর্য ক্ষমতার অধিকারী এক নারী যোদ্ধার মুখ। সারা পৃথিবীর সিনেমাপাগল মানুষের কাছে যিনি ওয়ান্ডার ওমেন কিংবা ডায়ানা প্রিন্স নামে পরিচিত। 

ডায়ানা প্রিন্স নামটি উল্টে দিলে মনে পড়ে যায় প্রিন্সেস ডায়নার কথা ও তার সাথে মিলও খুঁজে পাওয়া যায় এই নারীর। কেননা এই অভিনেত্রীই যে এ মুহূর্তে হলিউডের প্রিন্সেস ডায়ানা। 

শিক্ষক মাতা ও প্রকৌশলী বাবার ঘরে জন্ম নেওয়া এই ইসরায়েলি অভিনেত্রী গ্যাল গ্যাদত প্রথম ব্যাপক পরিচিতি পান ফার্স্ট অ্যান্ড ফিউরিয়াস চলচ্চিত্রের গিসেল ইয়াসার নামক চরিত্রটিতে অভিনয়ের মাধ্যমে। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।

হলিউডের জমকালো জগতে নিজের ক্যারিয়ারটিও হয়ে উঠেছে ধীরে ধীরে জমকালো। আর এই যাত্রায় তিনি কখনো দর্শকের সামনে হাজির হয়েছেন নাথানিয়া নাওমি, নিরিট বেন হাতুশ কিংবা ডায়ানা প্রিন্স রূপে। প্রতিটি চরিত্রেই নিখুঁত অভিনয়ের মাধ্যমে দর্শকদের নিকট যেমন হয়েছেন ভীষণ প্রিয়, তেমনি ক্যারিয়ারের ধাপে ধাপে নিজের মুকুটে পরে নিয়েছেন জনপ্রিয়তা ও সাফল্যের পালক। 


একাধারে অভিনেত্রী ও মডেল এই কন্যার কর্মজীবনও বেশ বৈচিত্র্যময়। কর্মজীবনের শুরুতে এই গ্যাল গ্যাদত কাজ নিয়েছিলেন ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীতে। চাকরিরত অবস্থায় নিজের কর্মদক্ষতার গুণে সেখানেও হয়েছিলেন প্রশংসিত ও দায়িত্ব পালন করেছিলেন প্রশিক্ষক হিসেবে; কিন্তু নিজের অভিনয় ও সৌন্দর্য গুণে যিনি একদিন দুনিয়া মাতিয়ে বেড়াবেন তার কি আর নিয়মের বেড়াজালে আটকে থাকলে চলে। আর তাই হয়তো দুই বছরের মাথায় সৈনিকের জীবনকে ছুটি জানিয়ে রুপালি পর্দায় পা রাখেন এই নারী। 

শুরুতে মডেলিং ও তারপরে টিভিতে অভিনয় করে পরিচিতি পেতে থাকেন তিনি। তার অভিনীত টিভি সিরিজগুলোর মধ্যে বুবট, এন্টারেজ, আশফুর, কাঠমান্ডু উল্লেখযোগ্য। তবে এখানেই গল্পের শেষ নয়। নিজের অভিনয় মেধার শক্তিতে ২০১৩ সালে গ্যাদত ইসরায়েলের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীর জায়গা দখল করে নেন এবং পরবর্তীতে ইসরায়েলের সীমানা ছাড়িয়ে জায়গা করে নিয়েছেন পৃথিবীর সব অভিনয় শিল্পীর স্বপ্নের স্থান হলিউডে। বর্তমানে সারা পৃথিবীর সিনেমা পাগলদের এই অভিনেত্রী বুঁদ করে রেখেছেন একজন ওয়ান্ডার ওমেন হিসেবে। 

ব্যক্তিগত জীবনে গ্যাল গ্যাদত ২০০৮ ইয়ারোন ভার্সানো নামক এক ব্যবসায়ীর সঙ্গে দাম্পত্য জীবন শুরু করেছেন। প্রায় একযুগ হলো তারা এক ছাদের নিচে সুখী দম্পতি হিসেবেই জীবন কাটাচ্ছেন। এই দম্পতির ঘরে রয়েছে দুটি সন্তান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //