যাদের হাতে উঠল ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’

৬৫তম ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ৩২টি গ্র্যামি পুরস্কার পেয়ে ইতিহাস তৈরি করেছেন তারকা সঙ্গীতশিল্পী বিয়ন্স। তৃতীয় গ্র্যামি পুরস্কার পেয়েছেন ভারতীয় কম্পোজার রিকি কেজ। তার সাম্প্রতিক অ্যালবাম ‘ডিভাইন টাইডস’ পেল পুরস্কার। এই পুরস্কার ভাগ করে নিলেন ‘দ্য পোলিস’ নামক কিংবদন্তি ব্রিটিশ রক ব্যান্ডের ড্রামার স্টুয়ার্ট কোপল্যান্ডের সঙ্গে যিনি এই অ্যালবামে কেজের সঙ্গে কাজ করেছেন।

এছাড়া হ্যারি স্টাইলস ‘বেস্ট পপ ভোকাল অ্যালবাম’ বিভাগে গ্র্যামি পেলেন হ্যারি স্টাইলস তার ‘হ্যারিজ হাউজ’ অ্যালবামের জন্য। অন্যদিকে ‘বেস্ট মিউজিক ভিডিও’ বিভাগে ‘অল টু ওয়েল: দ্য শর্ট ফিল্ম’-এর জন্য গ্র্যামি পেলেন টেইলর স্যুইফট।

এক নজরে দেখে নেওয়া যাক এবারের ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’ বিজয়ীদের নামের তালিকা-
অ্যালবাম অফ দ্য ইয়ার নির্বাচিত হয়েছে- ‘এবিবিএ- ভয়াজ’, ‘অ্যাডেলে- ৩০’, ‘ব্যাড বানি- আন ভেরানো সিন টি’, ‘বিয়ন্সে- রেনেসাঁ’, ‘ব্র্যান্ডি কার্লাইল- ইন দিজ সাইলেন্ট ডেজ’, ‘কোল্ডপ্লে- মিউজিক অফ দ্য স্ফিয়ার্স’, ‘হ্যারি স্টাইলস- হ্যারিজ হাউজ’, ‘কেন্ড্রিক লামার- মিস্টার মরাল অ্যান্ড দ্য বিগ স্টেপার্স’, ‘লিজো- স্পেশ্যাল’ ও ‘মেরি জে ব্লিগ- গুড মর্নিং গর্জাস’।

সেরা নতুন শিল্পী বা ‘বেস্ট নিউ আর্টিস্ট’ নির্বাচিত হয়েছেন- অনিতা, ডোমি অ্যান্ড জেডি বেক, ল্যাটো, ম্যানেস্কিন, মলি টাটল, মুনি লং, ওমর অ্যাপোলো, সামারা জয়, টোবে ন্যুইগ ও ওয়েট লেগ।

বেস্ট পপ সোলো পারফর্ম্যান্স নির্বাচিত হয়েছে- অ্যাডেলে (ইজি অন মি), ব্যাড বানি (মস্কো মিউল), দোজা ক্যাট (ওম্যান), হ্যারি স্টাইলস (অ্যাজ ইট ইজ), লিজো (অ্যাবাউট ড্যাম টাইম) ও স্টিভ লেসি (ব্যাড হ্যাবিট)।

‘বেস্ট ডান্স ইলেকট্রনিক মিউজিক অ্যালবাম নির্বাচিত হয়েছে-বিয়ন্সে (রেনেসাঁ), বোনোবো (ফ্র্যাগমেন্টস), ডিপলো (ডিপলো), ওডেসজা (দ্য লাস্ট গুডবাই) ও রাফাস ডু সোল (সারেন্ডার)।

‘রেকর্ড অফ দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছে- এবিবিএ (ডোন্ট শাট মি ডাউন), অ্যাডেলে (ইজি অন মি), বিয়ন্সে (ব্রেক মাই সোল), ব্র্যান্ডি কার্লাইল ফিচারিং লুসিয়াস (ইউ অ্যান্ড মি অন দ্য রক), দোজা ক্যাট (ওম্যান), হ্যারি স্টাইলস (অ্যাজ ইট ইজ), কেন্ড্রিক লামার (দ্য হার্ট পার্ট ৫), লিজো (অ্যাবাউট ড্যাম টাইম), মেরি জে ব্লিগ (গুড মর্নিং গর্জাস) ও স্টিভ লেসি (ব্যাড হ্যাবিট)।

এছাড়া ‘সং অফ দ্য ইয়ার’ বিভাগে পুরস্কার পেয়েছেন বনি রাইট ‘জাস্ট লাইক দ্যাট’-এর জন্য। ‘বেস্ট র‌্যাপ অ্যালবাম‘ বিভাগে পুরস্কৃত হলেন কেন্ড্রিক লামার তার ‘মিস্টার মরাল অ্যান্ড দ্য বিগ স্টেপার্স’ অ্যালবামের জন্য।

‘বেস্ট মিউজিকা আরবানা অ্যালবাম’ বিভাগে জিতেছেন ব্যাড বানি ‘আন ভেরানো সিন টি’র জন্য। ‘বেস্ট আর অ্যান্ড বি সং’ পেল বিয়ন্সের ‘কাফ ইট’। ‘বেস্ট পপ ভোকাল অ্যালবাম’ পেল হ্যারি স্টাইলসের ‘হ্যারিজ হাউজ’।

‘বেস্ট পপ ডুও গ্রুপ পারফর্ম্যান্স’ বিভাগে জিতলেন স্যাম স্মিথ ও কিম পেত্রাস তাদের ‘আনহোলি’র জন্য। ‘বেস্ট কান্ট্রি অ্যালবাম’ বিভাগে ‘গ্র্যামি’ পেলেন উইলি নেলসন তার ‘এ বিউটিফুল টাইম’ অ্যালবামের জন্য গ্রামি অ্যাওয়ার্ডস লাভ করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //