হলিউডে প্রিয়াঙ্কার বাজিমাত

২০১৫ সালে ‘কোয়েন্টিকো’ সিনেমার মাধ্যমে হলিউডে কাজ শুরু করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এরপর ‘বেওয়াচ’, ‘দ্য ম্যাট্রিক্স রেসারেকশনস’-এর মতো ছবিতে কাজ করেছেন এ অভিনেত্রী। এবার কল্পবিজ্ঞান ও স্পাই থ্রিলারের মিশেলে তৈরি সিরিজ ‘সিটাডেল’ এ কাজ করছেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: এনডিটিভি

এ সিরিজে মার্ভেল খ্যাত রুশো ব্রাদার্সের সঙ্গে জুটি বেঁধেছেন দেশিগার্ল। বহুভাষী এই সিরিজে মুখ্য চরিত্রে দেখা যাবে প্রিয়াঙ্কা চোপড়া। এই সিরিজের হাত ধরে হলিউডের প্রথম সারির তারকাদের তালিকায় ঢুকে গেলেন প্রিয়াঙ্কা। শুধুতাই-ই নয়, ‘সিটাডেল’-এ কাজ করে নিজের কর্মজীবনে আরও এক মাইলফলক পেরুলেন অভিনেত্রী। ২২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে এই প্রথম পুরুষ তারকার সমান পারিশ্রমিক পেয়েছেন তিনি! 

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইন্সটাগ্রাম

এ প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, ‘আমি গত ২২ বছর ধরে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত। এত দিনে আমি প্রায় ৭০টির বেশি ছবিতে কাজ করেছি। তবে এই প্রথম পুরুষ অভিনেতার সমান পারিশ্রমিক পেয়েছি। হতেই পারে হলিউডে হাতে গোনা যে কজন মহিলা ছবি নির্মাতা আছেন তাদের এক জনের সঙ্গে আমার চুক্তি হওয়ার কারণে আমি বর্তমানে সমান পারিশ্রমিক পেয়েছি।

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইন্টারনেট

যদি তিনি না থাকতেন তাহলে কী আমি সেই পারিশ্রমিক পেতাম!’ তবে ধীরে ধীরে পরিবর্তন আসছে ছবি নির্মাতাদের মানসিকতায়, বদলাচ্ছে দৃষ্টিভঙ্গি। মহিলা তারকারা যদি নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হন তাহলে ভবিষ্যতে পারিশ্রমিক বৈষম্য অনেক কমিয়ে আনা সম্ভব বলে বিশ্বাস প্রিয়াঙ্কার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //