টাইটানিক সিনেমায় রোজের পরা সেই ওভারকোটটি নিলামে

বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিক তার প্রথম যাত্রাতেই ডুবে যায়। মর্মান্তিক সেই দুর্ঘটনার গল্পটি সেলুলয়েডের ফিতায় তুলে আনেন পরিচালক জেমস ক্যামেরন। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে যায় জাহাজটি, যা নিয়ে ১৯৯৭ সালে বানানো হয় ‘টাইটানিক’ সিনেমা। এতে রোজ চরিত্রে অভিনয় করেন কেট উইন্সলেট এবং জ্যাক চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও।

সিনেমায় অভিনয়ের সময় গোলাপি উলের ওপর একটি কালো কারুকার্য খচিত ওভারকোট পরেছিলেন কেট উইন্সলেট। আর সেই ওভারকোট এবার নিলামে তোলা হয়েছে। সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন বলছে, যুক্তরাষ্ট্রের নিউ জার্সির একটি প্রতিষ্ঠান নিলামে তুলছে অভিনেত্রীর ওভারকোটটি।

নিলাম প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সিইও কেন গোলিাডন আশা করছেন, ওভারকোটটির দাম এক লাখ ডলার ছাড়িয়ে যাবে। ইতোমধ্যে শুক্রবার রাতে নিলাম শুরু হওয়ার পরই এতে পাঁচজন অংশ নিয়েছেন। আর এ পর্যন্ত কোটটির দাম উঠেছে ৩৪ হাজার ডলার।

কেট উইন্সলেটের সেই কোটটি অনলাইনে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত নিলামে থাকবে। নির্ধারিত এই সময়ের মধ্যে যিনি সবচেয়ে বেশি দাম দিতে পারবেন তিনিই এই কোটটি নিতে পারবেন।

জানা গেছে, ওভারকোটটির ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। তার ডিজাইনের ওপর ভিত্তি করে কোটটি তৈরি করে জে পিটারম্যান। আর জেমস ক্যামেরনের এই ‘টাইটানিক’ সিনেমার জন্য পোশাক ডিজাইন করে একাডেমী পুরস্কারও পেয়েছিলেন স্কট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //