অস্কারজয়ী 'প্যারাসাইট' অভিনেতার রহস্যজনক মৃত্যু

দক্ষিণ কোরিয়ার অস্কারজয়ী সিনেমা প্যারাসাইটের অভিনেতা লি-সান কিয়ুনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। কোরীয় পুলিশের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো এই খবর প্রকাশ করেছে বলে বুধবার জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, কোরিয়ার জনপ্রিয় এই অভিনেতাকে বুধবার সিউলের একটি পার্কে রাখা গাড়ির ভেতর অচেতন অবস্থায় পাওয়া গেছে। তিনি আত্মহত্যা করেছেন এমনটা ধারণা করা হচ্ছে, তবে পুলিশ তদন্তের পর বিষয়টি নিশ্চিত করবে। বাড়ি থেকে বের হওয়ার আগে লি-সান একটি চিরকুট রেখে এসেছিলেন বলে জানিয়েছে কোরীয় বার্তাসংস্থা ইয়োনহাপ।

মাদকগ্রহণের অভিযোগে গত অক্টোবর থেকে ৪৮ বছর বয়সী এই অভিনেতার বিরুদ্ধে তদন্ত চলছিল। ইয়োনহাপ জানায়, লি-সান সিউলের একটি বারে একজন কর্মীর সঙ্গে মাদক গ্রহণ করেছিলেন বলে অভিযোগ রয়েছে। তবে প্যারাসাইট ও কোরীয় সিনেমার তারকা অভিনেতা তার বিরুদ্ধে ইচ্ছাকৃত মাদক গ্রহণের অভিযোগ অস্বীকার করেছিলেন, জানিয়েছিলেন বারের নারী কর্মী তাকে যা সেবন করতে দিয়েছিলেন সেটি যে অবৈধ মাদক তা সেটি তার জানা ছিল না। কিন্তু ওই নারী দাবি করেন, লি-সান তার বাসায় একাধিকবার মাদক সেবন করেছেন। যদিও মেডিকেল পরীক্ষায় এই অভিনেতার শরীরে ওই মাদকের অস্তিত্ব ধরা পড়েনি।

এছাড়াও তিনি যে মিথ্যা বলছেন না তা যাচাইয়ের প্রয়োজনে লাই ডিটেক্টর টেস্ট নেওয়ার আহ্বান জানান লি-সান। মাদক কলঙ্কের কারণে নিজের অভিনয় পেশায় সুনাম সংকটে পড়েছিলেন কোরীয় এই তারকা। মাদকের অভিযোগ দক্ষিণ কোরিয়ায় বেশ কঠোর দৃষ্টিতে দেখা হয়। বিশেষ করে গাঁজা সেবন দক্ষিণ কোরিয়ায় গুরুতর অপরাধ হিসেবে বিবেচিত হয়। গাঁজা সেবনে অভিযোগের সত্যতা পাওয়া গেলে, পাঁচ বছরের জেল হতে পারে।

২০১০ সাল থেকে কোরীয় সিনেমা, ড্রামা সিরিজে নামকরা লি-সান ইয়ুন। ২০১৯ সালে মুক্তি পায় বং জুন হো পরিচালিত ‌‘প্যারাসাইট’। যেখানে দেখানো হয় ধনাঢ্য পার্ক পরিবারে নানা কৌশলে অনুপ্রবেশ করে নিজেদের জীবন বদলের পথ খোঁজেন একটি দরিদ্র পরিবারের সদস্যরা। সিনেমাটি ২০২০ সালে বিদেশি ভাষার প্রথম কোনো চলচ্চিত্র হিসেবে সেরা চলচ্চিত্র বিভাগে অস্কার লাভ করে।

অস্কারপ্রাপ্ত এই সিনেমায় ধনাঢ্য পরিবারের প্রধান চরিত্রে অভিনয় করেন লি সান-কিউন। এ চরিত্রে অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ২০২১ সালে তিনি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড পুরস্কার পান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //