গোল্ডেন গ্লোবে ‘ওপেনহাইমারের’ জয়জয়কার

অস্কারের পর বিশ্বের সবচেয়ে আলোচিত চলচ্চিত্র অ্যাওয়ার্ড শো গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। সোমবার (৮ জানুয়ারি) লস অ্যাঞ্জেলসের বেভারলি হিল্টনে বসেছিল গোল্ডেন গ্লোবের ৮১তম আসর।

৮১তম আসর পাঁচটি পুরষ্কার পেয়েছে ক্রিস্টোফার নোলানের মাস্টারপিস ‘ওপেনহাইমার’। মুভিটি তৈরি করে বেস্ট ডিরেক্টরের পুরস্কার পেলেন নোলান। এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, ২০২৩ সালে মুক্তি পাওয়া এই ছবিটি আলোড়ন সৃষ্টি করেছিল সারা বিশ্বে। সিনেমা বিশ্লেষকদের মতে, এটি নোলানের অন্যতম সেরা সৃষ্টি।

এদিকে, সিনেমাটিতে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন কিলিয়ান মারফি। তার সঙ্গে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতেছেন রবার্ট ডাউনি জুনিয়র।

এবারের আসরে চলচ্চিত্র ও টেলিভিশন মিলিয়ে ২৫টি শাখায় ২০২৩ সালের সেরা অভিনয়শিল্পী, পরিচালক, গল্পকার, চিত্রনাট্যকার ও প্রযোজকদের পুরস্কার দেওয়া হয়েছে।

তবে কারিগরি কাজে সম্পৃক্ত কারও জন্য স্বীকৃতি থাকে না এই আয়োজনে। আজীবন সম্মাননা হিসেবে সেসিল বি ডিমিল অ্যাওয়ার্ড ও ক্যারল বারনেট অ্যাওয়ার্ড দেওয়া হয়নি এবার। এর পরিবর্তে যুক্ত হয়েছে নতুন দুই বিভাগ– সিনেম্যাটিক অ্যান্ড বক্স অফিস অ্যাচিভমেন্ট এবং টেলিভিশনের সেরা স্ট্যান্ড-আপ কমেডিয়ান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //