কৌতুক অভিনেতা হিরাম কেস্টেন আর নেই

ক্যানসারের সঙ্গে দীর্ঘ সাত বছরের লড়াইয়ে অবশেষে হার মানলেন প্রয়াত বিশিষ্ট কৌতুকশিল্পী ও অভিনেতা হিরাম কেস্টেন। নিজের বাড়িতেই প্রয়াত হন জনপ্রিয় এ কমেডিয়ান । সিনেমার পাশাপাশি টেলিভিশনেও একাধিক কাজ করেছন তিনি। ৭১ বছরে থেমে গেল তার হাসি। যা দর্শকের মনোরঞ্জন করত। গত রবিবার (১৬ জুন) চির ঘুমের দেশে চলে যান জনপ্রিয় কৌতুকশিল্পী।

কৌতুক শিল্পী হিসাবে যেমন দর্শকের দিল জিতে নিয়েছিলেন, তেমনই অন্য চরিত্রেও হিরাম সকলের মনে দাগ কেটেছিলেন। কিন্তু, ক্যানসার কেড়ে নিল অভিনেতার প্রাণ। অভিনেতা দীর্ঘদিন প্রস্টেট ক্যানসারে আক্রান্ত ছিলেন। 

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে জনপ্রিয় কৌতুক অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। ওই পোস্টে লেখা, 'ঐট ও নয়ের দশকের স্ট্যান্ড আপ কমেডিয়ান যিনি একাধিক হিট ছবি উপহার দিয়েছেন আজ তিনি এই পৃথিবীতে আর নেই। ১৬ জুন নিজের বাড়িতেই মৃত্যু হয়েছে হিরাম ক্যাস্টেনের।' ওই পোস্ট মারফৎ আরও জানা গিয়েছে, শেষ ছয় মাস হিরাম মারাত্মক অসুস্থ ছিলেন। এই রকম কঠিন পরিস্থিতিতে কাছের বন্ধু, পরিবার পরিজনরা ভিডিয়ো কলে সর্বক্ষণ তাঁর সঙ্গে যোগাযোগ করতেন। দূর থেকেই সাহজ জুগিয়েছেন প্রিয়জনেরা।

অভিনেতার স্ত্রী ডায়না হিরাম কেস্টেনের মৃত্যুতে একটি আবেগঘন বার্তা দিয়েছেন। তিনি বলেন, কেস্টেন দীর্ঘদিন সকলের মনোরঞ্জন করেছেন। চরিত্রের এই বিশেষ দিকটার জন্যই আরও দু'মাস আয়ু বেড়েছিল। আজ তিনি আমাদের মধ্যে নেই। কিন্তু, আমাদের ও প্রতিটি ভক্তের মনে মধ্যে চিরদিন বেঁচে থাকবেন।

এদিকে অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ বিনোদন জগৎ। শোকজ্ঞাপন করেছেন ভক্তরা। হিরাম কেস্টেনের মৃত্যুর খবরে এক ভক্ত শ্রদ্ধা নিবেদন করে লিখেছেন, একজন বহুমুখী প্রতিভাসম্পন্ন অভিনেতা, যিনি অভিনয়, গান, নাচ, পরিচালনা, গল্প লেখা সবটাই পারতেন। অনেকের মেন্টর ছিলেন।

অপর এক অনুরাগী লেখেন, আমি তার বিরাট ভক্ত। আজ তিনি নেই, ভীষণ মিস করব তাকে। হিরামের এক ফ্যানের মতে, তিনি আমাদের খুব ভালোভাবে শিখিয়েছেন কী ভাবে আবেগ-ভালোবাসাপ্যাশন দিয়ে একটা সুন্দর জীবন কাটানো যায়।

১৯৭৮ সালে স্ট্যান্ড আপ কমেডিয়ানের কেরিয়ার শুরু করেন হিরাম ক্যাস্টেন। সাত ও আটের দশকে একাধিক সিনেমায় তার অভিনয় দর্শকের মনে দাগ কেটেছে। 'সেভেন্থ হেবেন', 'ফ্রেড অ্যান্ড ভিনি', 'দ্য ডেভিড ক্যাসাডি স্টোরি'-এর মতো সিনেমায় তাঁর অভিনয় যুগে যুগে সমাদৃত। সিনেমার পাশাপাশি টেলিভিশনেও অসংখ্য কাজ করেছেন। টেলি শো সেভড 'দ্য বেল', 'দ্য ফ্রেশ প্রিন্স অফ বেল-এয়ার', 'এভরিবডি লসেস রেমন্ড, 'মাই ওয়াইফ অ্যান্ড কিডস'।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //