‘‌আ কোয়াইট প্লেস: ওয়ান ডে’বক্স অফিসে ঝড় তুলেছে

মার্কিন নির্মাতা মাইকেল সারনোস্কির ভৌতিক গল্পের সিনেমা ‘আ কোয়াইট প্লেস: ওয়ান ডে’।  সিনেমাটি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে গত ২৮ জুন। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পেয়েছে এটি।

আলোচিত আমেরিকান পোস্ট-অ্যাপোক্যালিপ্টিক হরর মিডিয়া ফ্র্যাঞ্চাইজি ‘আ কোয়াইট প্লেস’-এর ভার্সন সিরিজ এই সিনেমাটি। ২০১৮ সালে মুক্তি পায় এর প্রথম সিনেমা। পরে সিকুয়াল হিসেবে ‘আ কোয়াইট প্লেস পার্ট টু’ মুক্তি পায় ২০২০ সালে। দুটি সিনেমাই পরিচালনা করেন জন ক্রাসিনস্কি। চার বছর পর এবার মুক্তি পেয়েছে স্পিন-অফ প্রিকুয়াল আ কোয়াইট প্লেস: ডে ওয়ান। 

২০২০ সালের নভেম্বরে ঘোষণা করা হয়েছিল একটি স্পিন-অফ প্রিকুয়াল মুভি তৈরি হচ্ছে, যেখানে জেফ নিকোলস জন ক্রাসিনস্কির একটি গল্পের ওপর ভিত্তি করে লেখক ও পরিচালক হিসেবে কাজ করবেন। প্লাটিনাম ডিউনস ও সানডে নাইট প্রডাকশনের যৌথ প্রযোজনায় এ সিনেমা। ২০২১ সালের মে মাসে ক্রাসিনস্কি ঘোষণা করেন নিকোলসের স্ক্রিপ্ট সম্পন্ন এবং স্টুডিওতে জমা দেয়া হয়েছে। আগামী অক্টোবর নাগাদ নিকোলস যৌক্তিক কারণ উল্লেখ করে পরিচালক পদ থেকে সরে দাঁড়ান। 

২০২২ সালের জানুয়ারিতে মাইকেল সারনোস্কি পরিচালক ও লেখক হিসেবে স্বাক্ষর করে সিনেমাটিতে সম্পৃক্ত হন। মুক্তির প্রথম দিন থেকেই এ সিনেমা দর্শকপ্রিয় হয়ে উঠেছে। ২৮ জুন ডিজনি হটস্টারে মুক্তির পর প্রথম দিন আয় হয়েছে প্রায় ১ কোটি ৭০ লাখ মার্কিন ডলার। তিনদিনেই এ সিনেমার বক্স অফিস আয় দাঁড়িয়েছে ৫০ কোটি ৩০ লাখ ডলার এবং সিনেমাটি এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মুক্তিপ্রাপ্ত সেরা ১০ সিনেমার একটি হতে চলেছে। ধারণা করা যাচ্ছে, সিনেমাটি সপ্তম থেকে দশম স্থানে থাকতে পারে।

সিনেমার প্রযোজনা খরচ ধরা হয়েছিল প্রায় ৬ কোটি ৭০ লাখ ডলার। তবে ২০১৮ সালে নির্মিত প্রথম ‘আ কোয়াই প্রেলস’ সিনেমার চেয়েও এটি সমালোচকদের দৃষ্টি কেড়েছে। মুক্তির প্রথম সপ্তাহ হিসেবে এ সিনেমা এখন পর্যন্ত বেশ ভালোভাবেই এগিয়ে চলছে এবং সামনের সপ্তাহগুলোয় দর্শকের একই রকম প্রতিক্রিয়ার জন্য চেষ্টা করছে।

সূত্র: ভ্যারাইটি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //