দেয়াল সাজুক ছবির ফ্রেমে

ফাইল ছবি

ফাইল ছবি

ঘরের দেয়ালে চুন-সুরকি করা হলো, রঙ করা হলো, কিছু বাড়তি আঁকিবুঁকিও হলো; কিন্তু তারপরেও একটু কি যেন ফাঁকা ফাঁকা লাগছে দেয়ালটিতে? মনে হচ্ছে, কী যেন একটা নেই? ঘরকে আর ঘরের দেয়ালকে সম্পূর্ণ একটা লুক দিতে এখন প্রয়োজন দারুণ কিছু ছবির ফ্রেম। দেয়াল সাজাতে কোন ছবি ফ্রেমটা বাছবেন? জেনে নেওয়া যাক, ঘরের দেয়ালকে ছবির ফ্রেম দিয়ে সাজানোর দারুণ কিছু ধারণা।

পরিবারের প্রতিকৃতি রাখুন
পরিবারের সদস্যদের ছোট এবং মাঝারি আকৃতির কয়েকটি পেইন্টিং প্রতিকৃতি একসঙ্গে রাখতে পারেন। বসার ঘরের দেয়ালে মানালেও শোবার ঘরেও ফ্রেমগুলো রাখতে পারে।

সিঁড়ি ফাঁকা দেয়াল 
সিঁড়ি থেকে নিচে নামার সময় সামনের দেয়ালটাকে বড্ড ফাঁকা লাগে। নিজের যত স্মৃতি, যত ছবি- সব দিয়ে সাজাতে পারেন সিঁড়ির দেয়াল। প্রতিবার সিঁড়ি দিয়ে নামার বা ওঠার সময় দারুণ সেই সময়গুলো চোখের সামনে চলে আসবে। 

টেবিলের ওপরটা সাজিয়ে নিন
পড়ার ঘর বা খাবার ঘর-টেবিলের ঠিক পাশের দেয়ালে জায়গাটি ফাঁকা থেকে যায়। এমন নয় যে, আপনাকে পরিচিত কোন মানুষের বা জিনিসের ছবি সেখানে রাখতে হবে। খাবার, কোন দর্শনীয় স্থান আর রঙিন কিছু ছবি ঝুলিয়ে ফেলুন দেয়ালে। রাখতে পারেন পছন্দের চলচ্চিত্রের পোস্টার বা বইয়ের প্রচ্ছদটিও। আর টেবিল যদি পড়ার হয়, তাহলে ঠিক ওপরের ফাঁকা অংশটায় পছন্দের কোনো উক্তি বা কবিতা ক্যালিওগ্রাফি করে লিখে ফ্রেমবন্দি করতে পারেন। ঘরের চেহারাটাকেই পুরোপুরি বদলে দেবে এই কয়েকটি ছবি

রান্নাঘরটাই বা বাদ থাকবে কেন?
ঘর থেকে রান্নাঘরে যেতে কিছুটা লম্বা আর সরু জায়গা রয়েছে? সেখানে বন্ধু এবং অন্যদের জন্য কিছু পারিবারিক ছবি রাখুন। এতে করে রান্নাঘর পর্যন্ত তাদের যাওয়ার সময়টাতেও দারুণ কিছু অভিজ্ঞতা থাকবে।

ছবির ফ্রেমের নানারকম
বাজারে নানারকমের ছবির ফ্রেম দেখতে পাবেন আপনি। এখন আপনাকেই বেছে নিতে হবে কোন দেয়ালে এবং কোন স্থানে কোন ফ্রেমটি ব্যবহার করবেন। বাজারে কাঠ, বেত, মাটি, বাঁশ, সিরামিক, প্লাস্টিক এবং নানারকম ধাতব ফ্রেম পাওয়া যায়। এগুলোর মধ্যে জনপ্রিয় হলো কালো, খয়েরি ও সাদা রঙ। আর ফ্রেমের মধ্যে কাঠের ফ্রেমটাই এখন চলছে বেশি।

কোথায় পাবেন
যে কোনো সুপার শপ বা বাহারি উপহারের দোকানে গেলেই ছবির ফ্রেম কিনতে পারবেন। তবে সবচাইতে ভালো মানের ফ্রেম কম খরচে পেতে ঘুরে আসতে পারেন এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, দোয়েল চত্বর ইত্যাদি স্থানে।

দাম কেমন
আপনি কোন উপাদানের ফ্রেম কিনছেন, তার ওপরে নির্ভর করবে ছবির ফ্রেমের দাম। কাঠের ফ্রেম ৬০০ টাকা থেকে হাজার ১২শ’র মধ্যেই পেয়ে যাবেন। ভারী ধাতব অ্যান্টিক ফ্রেম কিনতে গেলে হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত খরচ করতে হতে পারে। প্লাস্টিকের ফ্রেম বেশ সস্তায় ৩০০ থেকে ৮০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।

বিষয় : ফ্রেম ঘর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //