আজকের রাশিফল (২৪ নভেম্বর)

সিংহের পর্যাপ্ত ঘুম প্রয়োজন, আর্থিক দিক ভালো নয় ধনুর

রাশি নিয়ে রয়েছে নানা ভাবনা, নানা মত। এটাকে কেউ বিশ্বাস করেন, আবার কেউ বিশ্বাস করেন না। তবে রাশিফল নিয়ে কৌতুহল রয়েছে প্রায় সবারই। ভারতীয় মতে রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন (Sun Sign)। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

আজ ২৪ নভেম্বর ২০২১, বুধবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মকর রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কেমন যাবে আপনার আজকের দিন।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

কর্মক্ষেত্রে আজকের দিনটি মোটামুটি কাটবে। চাকরি হোক বা ব্যবসা, আপনাকে এই সময়ে বড় কোনও পরিবর্তন না করার পরামর্শ দেওয়া হচ্ছে। অর্থের ক্ষেত্রে আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনি যদি আপনার আয় বাড়ানোর চেষ্টা করেন, তবে আপনাকে আপনার প্রচেষ্টা আরও বাড়াতে হবে। পারিবারিক জীবনের পরিস্থিতি অনুকূল থাকবে। বড়দের আশীর্বাদ পাবেন। বাবার সঙ্গে আজ আপনার গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে। জীবনসঙ্গীর সাথে সম্পর্ক ভাল থাকবে। আজ আপনার স্নায়ুর সমস্যা হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)

আজ ঘরের পরিবেশ ভাল থাকবে না। বাড়ির কোনও সদস্যের স্বাস্থ্যের হঠাৎ অবনতির কারণে আপনি খুব চিন্তিত হবেন। আজ ডাক্তার ও ওষুধের জন্য প্রচুর অর্থ ব্যয় করতে পারেন। জীবনসঙ্গীর সাথে বিবাদ হতে পারে। প্রিয়জনের দুর্ব্যবহার আপনার মনে আঘাত দিতে পারে। অফিসে সহকর্মীদের কাজে বেশি হস্তক্ষেপ না করার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যের দোষ-ত্রুটি খোঁজার পরিবর্তে, নিজের কাজের দিকে মনোযোগ দেওয়া ভাল হবে। ব্যবসায়ীরা আজ ভাল লাভ করতে পারেন, বিশেষ করে আপনি যদি ছোটো ব্যবসায়ী হন, তাহলে আজকের দিনটি খুব লাভজনক হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ ক্লান্তি ও মানসিক চাপ বাড়তে পারে।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

পরিবারের সদস্যদের সঙ্গে খুব ভাল সময় কাটানোর সুযোগ পেতে পারেন। জীবনসঙ্গীর কাছ থেকে কোনও সুখবর পেতে পারেন। আপনার বিবাহিত জীবনে একটি সুন্দর মোড় আসতে পারে। অর্থের দিক থেকে আজকের দিনটি স্বাভাবিকের চেয়ে ভাল হবে। আপনার আয় ও ব্যয়ের মধ্যে ভারসাম্যতা বজায় রাখুন। আজ কোনও আর্থিক লেনদেন না করলেই ভাল হবে। শিল্প, মিডিয়া, রাজনীতি, ইত্যাদি ক্ষেত্রের সাথে যুক্ত ব্যক্তিদের জন্য আজকের দিনটি গুরুত্বপূর্ণ হতে পারে। দারুণ সাফল্য পেতে পারেন। সুস্থ থাকতে সময়মতো খাবার খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। খাদ্যাভাসে অসতর্কতার কারণে আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

পুরানো সম্পত্তি সংক্রান্ত বিষয় উদ্ভূত হওয়ার কারণে আপনি আজ অনেক টেনশনে থাকবেন। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিলে ক্ষতি আপনারই হবে। এছাড়াও, আপনি দীর্ঘ সময়ের জন্য আইনি বিষয়ে আটকা পড়তে পারেন। চাকুরিজীবীদের কোনও কাজ অসম্পূর্ণ না রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। মুলতুবি কাজের বোঝা বৃদ্ধির কারণে, আগামী দিনে আপনি সমস্যায় পড়তে পারেন। ব্যবসায়ীদের আজ দীর্ঘ যাত্রা এড়িয়ে চলতে হবে। এই যাত্রা শুধুমাত্র আপনার অর্থ ও সময় নষ্ট করবে। পারিবারিক জীবনের পরিস্থিতি স্বাভাবিক থাকতে পারে। মা-বাবার সঙ্গে পর্যাপ্ত সময় কাটানোর চেষ্টা করুন। স্বাস্থ্যের অবনতি আপনার সারাদিনের পরিকল্পনাকে ব্যাহত করতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

বেকার জাতকরা চাকরি পেতে পারে। ব্যবসায়ীদের আজ অনেক দৌড়াদৌড়ি করতে হতে পারে। আজ আপনি একটি ভাল সুযোগ পেতে পারেন। অর্থের দিক থেকে আজকের দিনটি ব্যয়বহুল হতে চলেছে। আজ হঠাৎ বাড়িতে অতিথি আসতে পারে, আপনি তাদের স্বাগত জানাতে প্রচুর অর্থ ব্যয় করতে পারেন। অতিরিক্ত খরচ করা এড়িয়ে চলা উচিত। স্বাস্থ্য ভাল রাখতে, গভীর রাত পর্যন্ত কাজ করা এড়িয়ে চলুন। সুস্থ থাকার জন্য পর্যাপ্ত ঘুম প্রয়োজন।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি চ্যালেঞ্জিং হতে পারে। তাড়াহুড়ো করে কোনও ভুল সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি স্বাভাবিক হবে। আজ কাজের চাপ কম থাকবে। আপনি যদি সঞ্চয়ের দিকে মনোযোগ দেন, তবে শিগগিই আপনার সমস্ত আর্থিক সমস্যার সমাধান হতে পারে। জীবনসঙ্গীর সাথে বিবাদ হতে পারে। স্বাস্থ্য আজ ঠিক থাকবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আজ আপনার ব্যবহার ঠিক রাখুন। অফিসে আপনার সহকর্মীদের সঙ্গে ভাল সম্পর্ক রাখার চেষ্টা করুন। ব্যবসায়ীদের আজকের দিনটি মোটামুটি কাটবে। আপনি যদি বড় ডিল করার সুযোগ পান, তবে আপনার সিদ্ধান্ত খুব ভেবেচিন্তে নিন। পারিবারিক জীবনের পরিস্থিতি অনুকূল থাকবে। পরিবারের সদস্যদের সাপোর্ট পাবেন। অর্থের দিক থেকে আজকের দিনটি মিশ্র হতে পারে। আটকে থাকা টাকা না পাওয়ার কারণে আপনার দুশ্চিন্তা বাড়তে পারে। অতিরিক্ত ভাজা বা মশলাদার খাবার খাওয়া এড়িয়ে চলুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্মক্ষেত্রে আপনার অবস্থান শক্তিশালী হবে। আপনার ভাল পারফরম্যান্সের জন্য খুব প্রশংসা করা হবে। আপনার আত্মবিশ্বাসও বাড়বে। আপনি যদি সরকারি চাকরি করেন, তাহলে শিগগিরই আপনার আয় বাড়তে পারে। যারা পার্টনারশিপে ব্যবসা করছেন, তাদের জন্য আজকের দিনটি খুব শুভ হতে চলেছে। আপনার ব্যবসা বৃদ্ধি পাবে। আপনার আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। সুস্থ থাকতে, প্রতিদিন হালকা ব্যায়ামের মাধ্যমে আপনার দিন শুরু করুন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

এই সময়টা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ, তাই এর সদ্ব্যবহার করুন। অফিসে আপনার গুরুত্বপূর্ণ কাজগুলো সময়মতো শেষ করার চেষ্টা করুন। খুচরা ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি খুব গুরুত্বপূর্ণ হতে পারে। আপনার কাজে আসা বড় বাধা দূর হবে এবং আপনি ভাল আর্থিক লাভ করতে পারেন। দিনের দ্বিতীয় অংশে, হঠাৎ আপনার পুরানো বন্ধুদের সঙ্গে দেখা হতে পারে। আর্থিক দিক ভাল হবে না। ভেবেচিন্তে ব্যয় করুন। অ্যালকোহল পান করে গাড়ি চালানো এড়িয়ে চলুন।

মকর রাশি  (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

চাকুরিজীবীদের আজ তাড়াহুড়ো করে কোনও কাজ না করার পরামর্শ দেওয়া হচ্ছে। ব্যবসায়ীদের অর্থের দিকে খেয়াল রাখা উচিত। জীবনসঙ্গীর সাথে আরও বেশি সময় কাটানোর চেষ্টা করুন। প্রিয়জনের সঙ্গে আপনার মনের কথা শেয়ার করুন। স্বাস্থ্য আজ ভাল থাকবে না।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ঘরোয়া বিবাদ শান্ত হবে ও বাড়ির পরিবেশের উন্নতি হবে। জীবনসঙ্গীর সহায়তায় আজ আপনার কোনও গুরুত্বপূর্ণ কাজ সম্পন্ন হতে পারে। আপনার আর্থিক লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরি হোক বা ব্যবসা, আজ আপনাকে খুব পরিশ্রম করতে হতে পারে। অফিসে আপনাকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হতে পারে। ব্যবসায়ীদের আটকে থাকা কাজ শেষ করতে অনেক দৌড়ঝাঁপ করতে হতে পারে। আপনার যদি ফুসফুসের কোনও সমস্যা থাকে, তাহলে নিজের দিকে খেয়াল রাখুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

বিবাহিত জীবনের পরিস্থিতি যদি ভাল না হয়, তবে আপনাকে আপনার সম্পর্কের প্রতি আরও মনোযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রেম-ভালবাসার ক্ষেত্রে আজকের দিনটি ভালই কাটবে। চাকুরিজীবীদের যেকোনও কঠিন কাজ আজ খুব সহজে সম্পন্ন হতে পারে। বস আপনার কাজে খুব খুশি হবেন। ব্যবসায়ীরা মুনাফা অর্জনের ভাল সুযোগ পেতে পারেন। অর্থের দিক থেকে আজকের দিনটি স্বাভাবিকের চেয়ে ভাল হবে। আজ আপনি নিজের জন্য কিছু গুরুত্বপূর্ণ কেনাকাটাও করতে পারেন। আপনার যদি মাইগ্রেনের সমস্যা থাকে, তাহলে আজ আপনার সমস্যা আরও বাড়তে পারে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //