দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজ বুধবার (১২ মার্চ) দিনটি আপনার কেমন যাবে... 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]
ভ্রমণকালীন সতর্কতার সঙ্গে চলাফেরা করুন। চোর চিটিংবাজ অজ্ঞান পার্টি লুটতরাজ প্রভৃতির খপ্পর থেকে বাঁচতে নিজেকে গুটিয়ে রাখুন। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]
অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফললাভ করা কঠিন হবে। শিক্ষার্থীদের জন্য সুবর্ণ সুযোগ আসতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটবে।

মিথুন [২১ মে-২০ জুন]
শরীর স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় কোনো কাজে মন বসবে না। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে জীর্ণ করে তুলবে। অবশ্য শ্রমিক কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]
হারানো পিতৃমাতৃ ধন সম্পদ সম্পত্তি পুনরুদ্ধারের পথ প্রশস্ত হবে। পিতা-মাতার কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণ নিশ্চিত করবে। শিক্ষার্থীদের মন আনন্দে নাচবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বাড়তি দায়িত্বভার বর্তাতে পারে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]
দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হবে। প্রেম রোমান্স বিনোদন বন্ধুত্ব শুভফল প্রদান করবে। সহকর্মী ও অংশীদারদের পূর্ণ সহযোগিতা পাবেন। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভবা বজায় রাখা শ্রেয় হবে।

কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর]
ভাইবোনদের কাছ থেকে ভরপুর সহযোগিতা পাবেন। কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। বিবাহযোগ্যরা বিবাহের পূর্ব প্রস্তুতি নিতে পারেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান হওয়ায় সাজসাজ রবরব করবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]
চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। শূন্য পকেট পূর্ণ হয়ে উঠবে। দীর্ঘদিনের ধারকর্জ ও ঋণের বোঝা নামবে। মামলা মোকদ্দমার মীমাংসা হওয়া জোর সম্ভাবনা। সব কুপরিকল্পনা নস্যাৎ হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]
দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই নিত্যনতুন সুযোগ এসে হাজির হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও বস্ত্রালঙ্কারের পশরা সাজবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে নতুন মুখের আগমন ঘটতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]
টাকা-পয়সা হাতে আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়তে পারে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। সুর সংগীতের প্রতি আকৃষ্ট থাকবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]
পাওনা টাকা আদায় ও আটকে থাকা কাজ সচল হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনের পথ খুলবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। সপরিবারে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]
বেকার যুবক-যুবতীরা কর্মের সন্ধান পাবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা বাস্তবায়নের দিকে ধাবিত হবে। শ্রমিক কর্মচারীদের পূর্ণ সহযোগিতা পাবেন। শিক্ষার্থীদের জন্য দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। প্রচুর ব্যয় বাড়তে পারে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]
যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতাপ্রাপ্ত হবেন। সুনাম যশ প্রতিষ্ঠার পথ সুগম করবে। প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র ও ইলেকট্রনিকস সামগ্রীর পশরা সাজবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //