শত্রুর সঙ্গে চুক্তিতে লাভবান হবেন

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজ বৃহস্পতিবার (৩০ মে) দিনটি আপনার কেমন যাবে...

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]
ব্যবসায় সমস্যা ও খরচ বৃদ্ধি পাবে। চক্ষুরোগ দেখা দিতে পারে। মায়ের দিক থেকে কষ্ট পেতে পারেন। কাজের চাপ বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে একটু বুঝে চলুন। উদ্বেগ বাড়তে পারে। চাকরিতে উন্নতির সুযোগ আসতে পারে। বাইরের লোকের জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। অতিরিক্ত অর্থলাভের আশায় সমস্যার সৃষ্টি হতে পারে। বিজ্ঞানচর্চায় অগ্রগতির সম্ভাবনা রয়েছে। শত্রুর সঙ্গে চুক্তিতে লাভবান হবেন। ছোটখাটো অসুস্থতায় ভোগান্তির যোগ।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]
সম্পত্তির অধিকার নিয়ে বিবাদ হতে পারে। কপালে অপমান জুটতে পারে। ব্যবসায় ভাল যোগাযোগ আসতে পারে। বুদ্ধির ভুলের জন্য কাজের ক্ষতি হতে পারে। পেটের সমস্যা বৃদ্ধি পেতে পারে। কোথাও আপনার নিন্দা হতে পারে। কিছু পাওনা আদায় হতে পারে। আয় ও সঞ্চয় বৃদ্ধি পেতে পারে। কর্মস্থানে উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে তর্ক হতে পারে। ভ্রমণের জন্য দিনটি ভাল হবে না। অতিরিক্ত আবেগের জন্য কাজের ক্ষতি হতে পারে। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। শরীরে সংক্রামক রোগের উৎপাত বৃদ্ধি পেতে পারে। বাড়তি খরচ চিন্তা বৃদ্ধি ঘটাবে। দুপুরের পরে ব্যবসায় মন্দা দেখা দিতে পারে।

মিথুন [২১ মে-২০ জুন]
বাড়তি খরচের জন্য চিন্তা বাড়বে। প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত নিতে দেরি হতে পারে। পিতা-মাতার জন্য মনখারাপ। মধুর কথাবার্তা বলায় বিপদ থেকে উদ্ধার লাভ। শত্রুর ব্যাপারে চাপ বাড়তে পারে। পড়াশোনার জন্য ভাল সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে উন্নতির চেষ্টা করুন। ভ্রাতৃবিবাদ বাড়তে পারে। সন্তানের ব্যবহারের জন্য মানসিক চাপ বৃদ্ধি। দুপুরের পরে পিতার শরীর নিয়ে চিন্তা বাড়বে। কর্মস্থানে অনেক দিন বাদে নিজের প্রতিভা দেখাতে পারবেন। ব্যবসায় ঝামেলা হতে পারে। চক্ষুরোগ বাড়তে পারে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]
শেয়ার বাজারে লগ্নি নিয়ে চিন্তা বাড়তে পারে। পেটের কষ্ট বাড়তে পারে। ব্যবসায় বাড়তি লাভ হতে পারে। মানসিক অস্থিরতার যোগ। অতিরিক্ত কোনও ব্যবসার জন্য আলোচনা করা যেতে পারে। আইনি কাজে ঝামেলা বাড়তে পারে। কাজের ভাল সুযোগ আসতে পারে। বাড়তি খরচের জন্য স্ত্রীর সঙ্গে বিবাদ। মায়ের শরীর নিয়ে দুশ্চিন্তা। চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যস্ততা থাকবে। পিতার সঙ্গে ছোটখাটো বিবাদ হতে পারে। বন্ধুদের সঙ্গে দূরে কোথাও ভ্রমণের আলোচনা হতে পারে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]
সকাল থেকে শরীরে জড়তা বাড়তে পারে। মাথার যন্ত্রণা বৃদ্ধি পাবে। কাজের ব্যাপারে উদ্বেগ বাড়তে পারে। ব্যবসায় শুভ যোগাযোগ আসতে পারে। রাজনীতির লোকেদের জন্য ভাল খবর আসার সম্ভাবনা রয়েছে। দন্ত্যরোগের সম্ভাবনা। লোকের কাছে দয়ার পাত্র হতে হবে। বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি পাবে। স্ত্রীর ব্যাপারে চাপ আসতে পারে। পিতার সঙ্গে তর্ক। মামলায় জড়িয়ে পড়তে পারেন, তবে বুদ্ধিবলে জয় হবে।

কন্যা [২১ আগস্ট-২২ সেপ্টেম্বর]
প্রেমের ব্যাপারে মনঃকষ্ট বাড়তে পারে। বাড়তি আয় করতে গেলে বিপদ ঘটতে পারে। কোনো ভাল জিনিস নষ্ট হতে পারে। বন্ধুদের দিক থেকে ক্ষতি হতে পারে। আপনার ব্যবহার লোকের খারাপ লাগতে পারে। শরীরে যন্ত্রণা বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় নতুন কোনও কাজের শুভ সূচনা। চাকরির স্থানে কোনও মহিলার সঙ্গে বিবাদ হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিয়োগ করা ঠিক হবে না। বন্ধু সমাগমে আনন্দ লাভ। আপনার সহ্যশক্তি আপনাকে রক্ষা করবে। কথা খুব কম বলবেন।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]
রাজনীতির লোকেদের একটু চিন্তার কারণ দেখা দিতে পারে। উচ্চশিক্ষার্থে বিদেশযাত্রার সুযোগ পেতে পারেন। শরীরে কোনো অসুবিধা থাকলে দ্রুত চিকিৎসা করান। সহকর্মীদের কাছ থেকে সম্মান পেতে পারেন। জরুরি কাজ থাকলে সকালে মেটান। প্রেমের ব্যাপারে খুব ভাবনাচিন্তা করে এগোতে হবে। ব্যয় বৃদ্ধির কারণে সংসারে সমস্যা দেখা দেবে। কর্মস্থান নিয়ে মনে একটু অস্থিরতা থাকবে। পড়াশোনার বিষয়ে কাউকে সাহায্য করতে হতে পারে। সকালের দিকটা ভাল চললেও বিকেল তেমন ভাল যাবে না। সন্তানদের বিশেষ নজরে রাখুন। সামান্য বিষয়ে মায়ের সঙ্গে মনোমালিন্য হতে পারে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]
প্রেমের অশান্তি মিটে যেতে পারে। কোনো কারণে মনে ভীষণ সংশয় বা ভয় কাজ করবে। অর্থভাগ্য ভালো হলেও পরিশ্রম থাকবে প্রচুর। প্রেমে সফল হবেন। কুটিরশিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অগ্রগতির যোগ। আপনার রসিকতা অপরের বিপদ ডেকে আনতে পারে। নিজের পর্যাপ্ত উপায়ের সঙ্গে সঙ্গে বাড়তি আয়ের সম্ভাবনাও রয়েছে। রাগ বা জেদ বৃদ্ধি পাওয়ায় রক্তচাপ ওঠানামা করতে পারে। বন্ধুবিচ্ছেদ ঘটতে পারে। মামলা-মোকদ্দমায় জড়িয়ে পড়তে পারেন। কোনও আত্মীয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে পারে। মিথ্যে অপবাদে ফাঁসতে পারেন। শরীরে যন্ত্রণা বাড়তে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]
কাউকে কোনো ব্যাপারে কথা দেবেন না। আধ্যাত্মিক বিষয়ে বিশেষ মনোযোগী হয়ে উঠবেন। কোনো বন্ধুর জন্য সংসারে অশান্তি হতে পারে। পেশাদারদের জন্য অনুকূল সময়। বাড়িতে জীবজন্তু কেনার যোগ রয়েছে। আপনার কোমল স্বভাব আপনাকে জনপ্রিয় করে তুলবে। কোনও সুসংবাদ পেতে পারেন। দায়িত্ব পালন করতে গিয়ে মানসিক চাপ বাড়বে। বিশ্বস্ত কেউ ঠকাতে পারেন, সতর্ক থাকুন। বিষণ্ণতা বাড়তে পারে। নিজের গোপন কথা কোথাও প্রকাশ করবেন না। শুভ কাজে বাধা। চাকরির স্থানে কাজের চাপে শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]
গবেষণার কাজে সাফল্য লাভ। খুব নিকট কোনো মানুষের জন্য দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে। হস্তশিল্পে দক্ষতা দেখানোর সুযোগ পেতে পারেন। কর্মস্থানে সুনাম অর্জন করতে পারেন। সন্তানদের সঙ্গে মতবিরোধ হতে পারে। ভাগ্যোন্নতির উপায় খুঁজে পেতে পারেন। ফাটকা ও লটারিতে আয় বাড়তে পারে। ধর্ম নিয়ে আগ্রহ বৃদ্ধি পাবে। পিতার সঙ্গে ব্যবসার ব্যাপারে আলোচনা করতে পারেন, কিন্তু অতিরিক্ত কোনো ব্যবসার কথা না ভাবাই শ্রেয়। রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। জ্বরজ্বালায় কষ্টভোগ। ভ্রাতৃবিবাদ বৃদ্ধি পেতে পারে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]
শখ মেটাতে বাড়তি খরচ হতে পারে। কোনো বন্ধুর জন্য বিপদ থেকে উদ্ধার লাভ। পড়াশোনার ব্যাপারে সুবিধা পেতে পারেন। প্রতিবেশীদের সঙ্গে কোনো বিষয়ে ঝামেলা বাধতে পারে। কর্মক্ষেত্রে খুব সতর্ক থাকতে হবে, মিথ্যে অপবাদে ফাঁসতে হতে পারে। সাংসারিক শান্তি বজায় থাকবে। গৃহনির্মাণের পরিকল্পনা করতে পারেন। অন্যের উপকার করে শান্তি পাবেন। সারা দিন বেশ প্রফুল্ল ভাবেই কাটবে। সব পরামর্শদাতা আপনার পক্ষে শুভ হবে না। বাড়ির লোক আপনাকে বুঝবেন না। কাছাকাছি কোথাও ভ্রমণ হতে পারে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]
মহিলাদের জন্য নতুন কিছু শুরু করার ভালো সময়। কল্যাণকর কাজে কিছু অর্থ ব্যয় হতে পারে। কোনো প্রাজ্ঞ ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা হতে পারে। পথেঘাটে সাবধানে চলাফেরা করুন। বন্ধুদের জন্য সংসারে বা নিজের জীবনে কোনও সমস্যা সৃষ্টি হতে পারে। কর্মসূত্রে দূরে কোথাও যেতে হতে পারে। অতিরিক্ত ক্রোধের জন্য বিপদে পড়তে পারেন। বাতের ব্যথায় কষ্ট পেতে পারেন। উচ্চপদের চাকরির যোগ দেখা যাচ্ছে। বাড়িতে মাঙ্গলিক কাজের জন্য অর্থব্যয়। সম্পত্তির ব্যাপারে আইনের সাহায্য নিতে হতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //