মালিতে প্যারেড কমান্ডার এসআই অসিত কুমার বসাক

পশ্চিম আফ্রিকার মালি দেশটিতে ক্রমবর্ধমান সহিংস চরমপন্থার প্রতিক্রিয়া জানাতে বাহিনী অপর্যাপ্ত ছিল বলে অভিযোগ করা সরকারের অনুরোধের পরে জাতিসংঘ সোমবার মালিতে তার ১০ বছরের শান্তিরক্ষা মিশন শেষ করেছে।

বর্তমানে মালিতে বাংলাদেশ পুলিশের ১৪০ জন বিভিন্ন পদমর্যাদার পুলিশ শান্তিরক্ষী বাহিনী হিসেবে কোম্পানি কমান্ডার জনাব মো: মহিদুল ইসলাম পিপিএম পুলিশ সুপার ( বর্তমানে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) এর নেতৃত্বে সুনামের সহিত কাজ করছে।

এরই ফলশ্রতিতে গত ১২ এবং ১৩ ডিসেম্বর মালিতে মিশন প্রধান স্পেশাল রিপ্রেজেনন্টেটিভ অব সেক্রেটারী জেনারেল ( জাতিসংঘ) এম ইল-গাসিম ওয়েন এবং পুলিশ কমিশনার জেনারেল বেটিনা প্যাট্রিসিয়া বোগানি বাংলাদেশ পুলিশ বাহিনীর ১৪০ জন্য সদস্যকে মেডেল পরিয়ে দেন এবং মালিতে শান্তিরক্ষায় বিশেষ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করায় বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রসংসা করেন।

উল্লেখ্য, অদ্য ১৩ ডিসেম্বরে মেডেল প্যারেডে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশের পাবনা জেলা গোয়েন্দা শাখায় কর্মরত এসআই (নি:) অসিত কুমার বসাক।

এ বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, পাবনা জেলা গোয়েন্দায় কর্মরত এসআই (নি:) অসিত কুমার বসাক একজন চৌকশ পুলিশ অফিসার পাবনা জেলার বিভিন্ন থানায় অস্ত্র, মাদক, সন্ত্রাস দমন সহ বিভিন্ন চাঞ্চলকর হত্যা, ডাকাতি, চুরি মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন। তিনি বর্তমানে মালিতে শান্তি রক্ষী মিশনে কর্মরত আছেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //