ঈদ জামাতে ইমামতি করলেন তালেবানের শীর্ষনেতা

প্রকাশ্যে এসে ঈদের জামাতে ইমামের দায়িত্ব পালন করেছেন তালেবান প্রধান ও আফগানিস্তানের সর্বোচ্চ নেতা হাইবাতুল্লাহ আখুনজাদা।

গত বছরের আগস্টে তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখল করে। পরে অক্টোবরে তিনি কান্দাহারের দারুল উলূম হাকিমিয়া মসজিদ পরিদর্শন করেছিলেন। 

আজ রবিবার (১ মে) দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারের ঈদগাহ মসজিদে ঈদের জামাতের খুতবায় আখুন্দজাদা বলেছেন, ‘বিজয়, স্বাধীনতা ও সাফল্যের জন্য অভিনন্দন। এই নিরাপত্তা এবং ইসলামী ব্যবস্থার জন্য অভিনন্দন।’

সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্ট অনুযায়ী, ভিড়ের মুখোমুখি না হয়ে আখুনজাদা কান্দাহারে মুসল্লিদের সামনের সারির একজন থেকে তার সংক্ষিপ্ত ভাষণ দিয়েছেন। তালেবান কর্মকর্তারা সাংবাদিকদের তার কাছে যেতে দেয়নি। দুই ঘণ্টার এই আয়োজনের সময় দুটি হেলিকপ্টার মসজিদের উপর টহল দিয়েছিল।

তালেবানের হাতে কাবুলের পতনের পর থেকে আফগানিস্তানে বোমা হামলার সংখ্যা কমে গেছে। তবে রমজানের শেষ দুই সপ্তাহে হামলা বেড়েছে। শুক্রবার জুমার নামাজের সময় কাবুলের একটি মসজিদে বোমা বিস্ফোরণে ৫০ জন নিহত হয়। সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট ইন খুরাসান ওই হামলার দায় স্বীকার করে। আখুন্দজাদা তার ভাষণে বোমা হামলায় নিহতদের স্মরণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //