রোহিঙ্গা সংকটের সমাধানের চেষ্টা চলছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানবিক কারণে প্রায় ১০ লাখের বেশি রোহিঙ্গা শরণার্থীকে আমরা আশ্রয় দিয়েছি। ঝগড়া নয়, মিয়ানমারের সঙ্গে আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সংকটসহ সব সমস্যা সমাধানের চেষ্টা চলছে। 

আজ সোমবার (৪ মার্চ) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবসের কুচকাওয়াজে পিলখানায় উপস্থিত হয়ে দেওয়া প্রধান অতিথির ভাষণে একথা বলেন তিনি। 

এসময় শৃঙ্খলার ব্যাঘাত না ঘটিয়ে চেইন অব কমান্ড মেনে বিজিবির সদস্যদের দায়িত্ব পালনের আহ্বান জানান শেখ হাসিনা।

সীমান্ত সুরক্ষা, চোরাচালানরোধ, মাদক ও নারী-শিশু পাচাররোধসহ আন্তসীমান্ত অপরাধ দমন এবং সীমান্তবর্তী জনসাধারণের জনমালের নিরাপত্তায় বিজিবির পেশাদারিত্বের প্রশংসা করেন সরকার প্রধান।

এরআগে, বিজিবিতে বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বিজিবি সদস্যদের পদক পরিয়ে দেন। এ বছর বিজিবি ৭২ জনকে পদক দিয়েছেন প্রধানমন্ত্রী। 

সকাল সাড়ে ৯টার কিছু সময় পর পিলখানায় পৌঁছান প্রধানমন্ত্রী। প্রধান অতিথিকে বরণ করেন বিজিবি মহাপরিচালক ও স্বরাষ্ট্রমন্ত্রী। খোলা জিপে বিভিন্ন কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের মনোমুগ্ধকর প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। 

বিজিবি জানিয়েছে, বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২৩ এর আনুষ্ঠানিক কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছে। বিজিবি সদরদপ্তরের বীরউত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন এবং আনুষ্ঠানিক কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //