‘এমপি আনারকে চেতনানাশক দেন ফয়সাল’

এমপি আনারকে হত্যা করার আগে চেতনানাশক দিয়ে মুখ চেপে ধরেন চট্টগ্রামের পাহাড় থেকে গ্রেপ্তারকৃত ফয়সাল। আজ বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ।

হারুন অর রশিদ বলেন, গতকাল বুধবার (২৬ জুন) দুপুরের পর খাগড়াছড়ির পাহাড়ি এলাকায় হেলিকপ্টার নিয়ে অভিযান চালিয়ে মোস্তাফিজুর রহমান ফকির ও ফয়সাল আলী সাজীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ছদ্মবেশে মন্দিরে অবস্থান করছিলেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করা হলো।

ডিবি প্রধান বলেন, এমপি আজীমের হত্যা মিশনে অংশ নেয়ার পর দেশে ফিরে আসেন তারা। দেশে এসে চলে যান চট্টগ্রামের চন্দ্রনাথ পাহাড়ে। সেখানে শ্রী শ্রী পাতাল কালীমন্দির এলাকায় অবস্থান নেন। ফয়সাল নিজেকে পলাশ ও মোস্তাফিজ নাম পাল্টে শিমুল রায় পরিচয় দেন। এ পরিচয়ে এতদিন মন্দিরে অবস্থান করছিলেন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ৯ জন কিলিং মিশনে অংশ নেয়। তাদের মধ্যে সাতজনকে বাংলাদেশে এবং দুজনকে ভারতীয় পুলিশ গ্রেফতার করে। তারা সবাই বাংলাদেশী। এখন মূল টার্গেট মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীনকে গ্রেফতার করা। তিনি মার্কিন নাগরিক। তাকে ফিরিয়ে আনার জন্য যুক্তরাষ্ট্রকে চিঠি দিয়েছে ভারত। কারণ ভারতের সঙ্গে আমেরিকার প্রত্যর্পণ চুক্তি রয়েছে।

এর আগে গতকাল বুধবার (২৬ জুন) সংসদ সদস্য আনার কিলিং মিশনে সরাসরি জড়িত সাতজনকেই গ্রেপ্তার করে ডিবি। তবে এখনও আনার হত্যার মোটিভ সঠিকভাবে বলতে পারবেন না বলে জানান হারুন।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যায় জড়িত দুই জনকে গতকাল বুধবার চট্টগ্রামের পাহাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে তাদের হেলিকপ্টারে করে ঢাকা নিয়ে আসেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

হারুন আর রশীদ আরও জানান, শিমুল ভুইয়ার সাথে মিলে এই দুজনও সংসদ সদস্য আনারকে হত্যা করে। হত্যাকাণ্ড এবং এর কারণ জানতে গ্রেপ্তার করা দুজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান হারুন আর রশীদ।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। সেখানেই একটি ফ্ল্যাটে হত্যাকাণ্ডের শিকার হয়েছে বলে পুলিশ জানালেও এখনও তার মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //