জবির শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যবিমার আওতায় আনা হবে: উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিদের স্বাস্থ্যবিমার আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

আজ সোমবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শিল্পী খানমের অকাল প্রয়াণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। এসময় শিক্ষক শিল্পী খানমের পরিবারের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় সব সময় পাশে থাকবে বলেও জানান উপাচার্য। 

উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিমা চালু হয়েছে বেশি দিন হয়নি। সেখানে শুধু শিক্ষক, কর্মকর্তারা না, শিক্ষার্থীরাও বিমার আওতায় রয়েছে। আমরাও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সবাইকে বিমার আওতায় নিয়ে আসব। স্বাস্থ্যবিমা আমার শিক্ষার্থীদের জন্যও অনেক প্রয়োজন। কারণ, যে কষ্টে তারা থাকে। আর বড় কোনো অসুখ হলে তো আরও সমস্যা।

তিনি বলেন, প্রতিদিনই সাহায্যের জন্য আবেদনের চিঠি আসে। যতটা সম্ভব হয় আমরা সাহায্য করি। কিন্তু বেশি ফান্ড তো নেই। তাই স্বাস্থ্যবিমাটা খুব প্রয়োজন। আমরা স্বাস্থ্যবিমাটা নিয়ে আরও আলোচনা করে সিন্ডিকেটের মাধ্যমে পাস করব। 

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, হলের ক্যানটিনের খাবারের অবস্থা খুবই নাজুক। এসবে পরিবর্তন দরকার। শিক্ষকদের বলব আমাদের শিক্ষার্থীদের প্রতি সুনজর দিতে হবে। শিক্ষার্থীদের একটি সুন্দর পরিবেশ গড়ে দিতে হবে পড়ালেখার জন্য। 

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানরা, প্রক্টর, বিভিন্ন দপ্তরের পরিচালক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন ও সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //