পদ হারালেন ছাত্রলীগ নেত্রী রুশা

বাংলাদেশ ছাত্রলীগের উপ-বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আমেনা খাতুন রুশাকে। ধারণা করা হচ্ছে সদ্য বাদ পড়া  প্রধানমন্ত্রীর সাবেক ডেপুটি প্রেস সেক্রেটারি হাসান জাহিদ তুষারের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিলো। এই অভিযোগে মূলত তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে তার অব্যাহতির কারণ সম্পর্কে কিছু জানায়নি ছাত্র সংগঠনটি।

গতকাল মঙ্গলবার (৪ জুন) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, আমেনা খাতুন রুশাকে (উপ-বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ) তার স্বীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে এ ছাত্রলীগ নেত্রীকে পদচ্যুত করার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

তবে ছাত্রলীগের একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর সাবেক ডেপুটি প্রেস সেক্রেটারি হাসান জাহিদ তুষারের সঙ্গে সম্পর্কে জড়ান এই ছাত্রলীগ নেত্রী। এ কারণেই তাকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে গত বুধবার (২৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এক আদেশে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি হাসান জাহিদ তুষারকে বাদ দেওয়া হয়। তবে তার পদ হারানোর কারণ সম্পর্কেও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

জানা গেছে, স্ত্রী নির্যাতন, ক্ষমতার অপব্যবহার, মাগুরায় সন্ত্রাসে মদদসহ নৈতিক স্খলনের দায়ে হাসান জাহিদ তুষারকে পদ হারাতে হয়েছে৷

হাসান জাহিদ তুষারের স্ত্রী প্রধানমন্ত্রীর দপ্তরে একটি অভিযোগ করেন। সে অভিযোগে জানানো হয়, ছাত্রলীগ নেত্রী আমেনা খাতুন রুশাকে বিয়ে করে সংসার করছেন তুষার। অভিযোগে আরও কিছু নামও উল্লেখ করা হয়েছে।

হাসান জাহিদ তুষার পদ হারানোর পর রুশার ছবিসহ বিষয়টি আলোচনার অংশ হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর সপ্তাহ না পেরোতেই পদ হারালেন ছাত্রলীগের আলোচিত এই নেত্রী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //