চুয়েট ছাত্রলীগের সভাপতি সাগরময়, সম্পাদক বিজয়

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্রলের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে পুরকৌশল বিভাগের শিক্ষার্থী সাগরময় আচার্য ও সাধারণ সম্পাদক হিসেবে মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী বিজয় হোসেন এর নাম ঘোষণা করা হয়। 

গতকাল বুধবার (২৬ জুন) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

জানা যায়, ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর মেয়াদোত্তীর্ণ হওয়ায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ চুয়েট ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এর প্রায় ২ বছর পর আজ ঘোষণা করা হয় নতুন কমিটি। ৩৬ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের পাশাপাশি পদপ্রাপ্ত অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি পদে মো. ইমাম হোসেন নিরব, মো. রিফাত আরমান, নাহিদ সুলতান ইমরান, অরিজিত বসু, চিন্ময় কুমার দেবনাথ, মো. জাহিদুল ইসলাম, সাযীম হিমু চৌধুরী, শেখ মো. ফাহিম উদ্দিন, সাজিদ বিন আলম, ইউসুফ আব্দুল্লাহ রনি, আদিব ইবনে মান্নান, মো. সাদিকুজ্জামান (সাদিক লতিফ), হুসাইন মেজবা, তোফাইয়া রাব্বি, মো. তানভীর জানি, সাদ বিন মোস্তফা, শাকিল ফরাজী, ইফতেখার সাজিদ সম্রাট, যুগ্ম সাধারণ সম্পাদক পদে রিফাত আহমেদ, তৌফিকুর রহমান, সৌমিক জয়, মঈনুল হক রাহাত, তালহা জুবায়ের, রাকিব উদ্দিন চৌধুরী, মাহমুদুল হাসান জাহিদ, রিফাত হোসাইন এবং সাংগঠনিক সম্পাদক পদে আজহারুল ইসলাম মাহমুদ মুন্না, ইরফানুল করিম তোহা, রাফসান নাভীদ, আশিকুল ইসলাম তামিম, তাহসিন ইশতিয়াক ইফতি, আশিকুল ইসলাম, আব্দুর রহমান জিহাদ ও মো. মাহফুজ হোসেন।

নবগঠিত কমিটির সভাপতি সাগরময় আচার্য বলেন, দীর্ঘদিন পর চুয়েটে ছাত্রলীগের কমিটি এসেছে। এজন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রীর ২০৪১ সালের ভীষণ বাস্তবায়নে ছাত্রলীগ কাজ করছে। বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ছাত্রলীগকে সুসংগঠিত ও সুশৃঙ্খল রাখার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পরিবেশ বজায় রাখা, ছাত্রলীগের কাজকর্মে সাধারণ শিক্ষার্থীদের যুক্ত করা, সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করাই আমাদের লক্ষ্য। নতুন কমিটির সকলেই এ লক্ষ্য নিয়ে কাজ করে যাবেন আশা করি।

চুয়েট ছাত্রলীগের নতুন সাধারণ সম্পাদক বিজয় হোসেন বলেন, কেন্দ্রের সিদ্ধান্তের প্রতি আমি শ্রদ্ধাশীল। সবাই মিলে মিশে সংগঠনের দায়িত্ব পালন করবো। তবে যারা সবসময় সংগঠনের জন্য কাজ করেছে তাদেরকে মূল্যায়ন করলে আরেকটু ভালো হতো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //