শাহজাহানপুরে গ্যাস লিকেজ থেকে দুইবার বিস্ফোরণ, দগ্ধ ৬

রাজধানী শাহজাহানপুরের ঝিল মসজিদ এলাকার একটি বাসায় গ্যাস লিকেজ থেকে দুই দফায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মোট ৬ জন দগ্ধ হয়েছেন।

গতকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় প্রথম ও সন্ধ্যা সাড়ে ৭টায় দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। আহতদের মধ্যে পাঁচ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে। অপরজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

দগ্ধরা হলেন– মিন্টু মিয়া (৫০), বাচ্চু মিয়া (৪৫), মারিয়া (১৮), মনির হোসেন (৪২), দেলোয়ার হোসেন (৫৭) ও আলী আকবর (৪৫)।

কর্তব্যরত চিকিৎসকদের বরাতে জানা গেছে, সকালে যারা হাসপাতালে গিয়েছেন তাদের মধ্যে একজনের শরীরের ৪০ শতাংশ ও আরেকজনের ২২ শতাংশ পুড়ে গিয়েছে। আর বাকিরা সামান্য দগ্ধ হয়েছেন। চিকিৎসা শেষে তাদেরকে ছেড়ে দেয়া হবে বলেও জানান তারা।

এ ঘটনার জন্য তিতাসের অবহেলাকে দায়ী করছেন এলাকাবাসী। অভিযোগ, লিকেজের খবর দেয়া হলেও তাতে সাড়া দেয়নি কর্তৃপক্ষ। স্থানীয় গ্যাস মিস্ত্রি কাজ করতে গেলেই ঘটে দ্বিতীয়বার বিস্ফোরণের ঘটনা।

শাহজাহানপুর ঝিল মসজিদের কাছের এই বাড়িটির বাসিন্দারা সকালেই গ্যাস লিকেজ হওয়ার বিষয়টি টের পান। প্রথমে তারা নিজেরাই সেটি মেরামতের চেষ্টা করেন। ম্যাচের কাঠি দিয়ে পরীক্ষা করতে গিয়ে সকাল আটটা নাগাদ ঘটে প্রথম বিস্ফোরণ। আহত হন তিনজন। এরপরই এলাকাবাসী খবর দেয় তিতাস কর্তৃপক্ষকে।

সন্ধ্যা পর্যন্ত দেখা মেলেনি তিতাসের কারো। তাই সন্ধ্যা ৬টার দিকে ডাকা হয় এলাকার গ্যাসের মিস্ত্রিকে। তিনি লাইন মেরামতের চেষ্টা করতে গেলে দ্বিতীয়বার বিস্ফোরণ হয়। এসময় দগ্ধ হন আরও তিনজন।

এদিকে, দুই দফায় বিস্ফোরণের পর রাতে আসে তিতাসের কর্মীরা। এলাকার বিভিন্ন পয়েন্টে গ্যাসের লিকেজ আছে কী না, খুঁজে দেখেন তারা। যে বাসায় দুই দফা বিস্ফোরণের ঘটনা ঘটে সেটির একটি অংশে গ্যাসের তীব্র গন্ধ ছিলো রাতেও। তাই এলাকাবাসীর মধ্যে বিরাজ করছে আতঙ্ক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //