রাজধানীতে জলাবদ্ধতা নিরসনে উত্তর ও দক্ষিণ সিটির হটলাইন চালু

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হওয়া টানা বৃষ্টিপাতের কারণে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। 

এই ভোগান্তি নিরসনে মাঠে নেমেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কুইক রেসপন্স টিম। কল দিলেই জলাবদ্ধতা নিরসনে ছুটে যাচ্ছেন তারা। সেই সঙ্গে দুই সিটি কর্পোরেশন চালু করেছে হটলাইন সেবা। 

আজ সোমবার (২৭ মে) বিকেলে ডিএনসিসি ও ডিএসসিসির পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন রাজধানীর বিভিন্ন এলাকায় এই টিম কাজ করছে বলে জানিয়েছেন ডিএনসিসি। 

১০টি কুইক রেসপন্স টিম ও পরিচ্ছন্ন কর্মীরা জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন। কোথাও পানি জমে থাকলে ডিএনসিসির হটলাইন ১৬১০৬ এ ফোন করলে দ্রুত সময়ের মধ্যে কুইক রেসপন্স টিম যেখানে পৌঁছে যাচ্ছে।

দক্ষিণ সিটি কর্পোরেশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেমালের প্রভাবজনিত বৃষ্টিপাতের ফলে ঢাকায় যে জলাবদ্ধতা তৈরি হয়েছে তা নিরসন করতে কাজ করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এজন্য ৯১ টি টিম মাঠে নামানো হয়েছে। প্রতিটি টিমে পাঁচজন করে কর্মী কাজ করছে। ইতোমধ্যে তারা জলাবদ্ধতা নিরসনের কাজ শুরু করেছে। 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় কোথাও বৃষ্টিপাতজনিত জলাবদ্ধতা সৃষ্টি হলে নগরবাসীকে ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করার অনুরোধ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //