১০ বছর পর পাকিস্তানের মাঠে ক্রিকেট

পাকিস্তানের করাচির মাঠে শেষ ব্যাট-বলের লড়াই হয়েছিল ১০ বছর আগে। আজ শুক্রবার বিকেল ৪টায় পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের মধ্য দিয়ে পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সর্বশেষ ২০০৯ সালের জানুয়ারিতে এই করাচিতেই ওয়ানডে হয়েছিল, মুখোমুখি হয়েছিল এই দুই দলই। খেলাটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স।

দ্বিপাক্ষিক সিরিজের ফল যাই হোক না কেন, আপাতত পাকিস্তান ভাসছে ১০ বছরে দেশের মাটিতে প্রথম ওয়ানডে খেলার উচ্ছ্বাসে।

পাকিস্তানের ব্যাটসম্যান ফখর জামান বলেছেন, ‘নিজ দেশের মানুষের সামনে ক্রিকেট খেলতে পারব, এর চেয়ে বড় ব্যাপার আর কী আছে। এই সুযোগ পেয়ে আমরা সবাই আনন্দিত।’

শ্রীলঙ্কার ১০ সিনিয়র খেলোয়াড় এই সফর বয়কট করেছে। এরপরও নিরাপত্তা শঙ্কাকে উড়িয়ে দিয়ে লাহিরু থিরিমানের নেতৃত্বে করাচিতে পা রেখেছে লঙ্কানরা। প্রেসিডেন্টের মর্যাদার নিরাপত্তার চাদরে স্বস্তিতে রয়েছে তারা।

অধিনায়ক সরফরাজ আহমেদ একে ক্যারিয়ারের সবচেয়ে দারুণ মুহূর্ত বলছেন। যেই বাবর আজম করাচির উপচে পড়া দর্শক টিভিতে দেখেছিলেন সেই ছোট্টবেলায়, এবার সেখানে তিনি খেলতে যাচ্ছেন ভেবে রোমাঞ্চিত। করাচিতে ১০ বছর পর ওয়ানডে ফিরছে দেখে আবেগে ভাসছেন কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক। এটাকে কেবল দ্বিপাক্ষিক সিরিজ নয়, দেশের সমর্থকরা একে দেখছে নতুন পথচলা হিসেবে।

পাকিস্তানের কাছে শেষ ১১ ওয়ানডেতে ৯ বার হেরেছে শ্রীলঙ্কা। অবশ্য লঙ্কান অধিনায়ক থিরিমানে সুযোগটা কাজে লাগাতে চাইছেন, ‘আমি সামনে থেকে নেতৃত্ব দিতে চাই ভালো পারফর্ম করে। তাছাড়া দলে জায়গা পাকা করতে তরুণদের জন্য ভালো একটা সুযোগ।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //