রাজস্থানকে ১৫৮ রানের টার্গেট দিল বেঙ্গালুরু

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) ও রাজস্থান রয়্যালস।

আজ শুক্রবার (২৭ মে) রাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বেঙ্গালুরু আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে। 

ফাইনালে যেতে রাজস্থানকে করতে হবে ১৫৮ রান। অন্যদিকে এই রান ডিফেন্ড করতে পারলে ফাইনালে যেতে পারবে কোহলি-ডু প্লেসিসরা।

এদিনে ব্যাট করতে নেমে ৯ রানেই সাজঘরে ফেরেন বিরাট কোহলি। ৮ বলে ৭ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।

সেখান থেকে ৭০ রানের জুটি গড়েন ফাফ ডু প্লেসিস ও রজত পতিদার। ৭৯ রানের মাথায় ডু প্লেসিস ২৫ রান করে ফিরলে ভাঙে এই জুটি। এরপর পতিদার ও গ্লেন ম্যাক্সওয়েল দলীয় সংগ্রহকে টানতে থাকেন। ১১১ রানের মাথায় মারমুখী হয়ে ওঠা ম্যাক্সওয়েলও আউট হন ১৩ বলে ২৪ রান করে। ১৩০ রানের মাথায় পতিদার আউট হলে ধুকতে শুরু করে বেঙ্গালুরু।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আজ ৪২ বলে ৪টি চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৫৮ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি বেঙ্গালুরু।

বল হাতে রাজস্থানের প্রসিদ্ধ কৃষ্ণা ও ওবেদ ম্যাককয় ৩টি করে উইকেট নেন।

রাজস্থান প্রথম কোয়ালিফায়ারে গুজরাট টাইটান্সের কাছে হেরে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার সুযোগ পায়। আজ তারা জিতলে ফাইনালে আবার গুজরাটের মুখোমুখি হবে তারা। অন্যদিকে এলিমিনেটর ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারের টিকিট পায় বেঙ্গালুরু। আজ তারা জিতলে গুজরাটের বিপক্ষে ফাইনালে লড়বে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //