লিটনের ফিফটির পর বাংলাদেশ থামে ২৩৪ রানে

ভালো শুরু পেয়েও বড় ইনিংস খেলতে পারলেন না বাংলাদেশের ব্যাটসম্যানরা। দ্বিতীয় সেশনেই আচমকা ধসে পতনের দিকে যায় বাংলাদেশের ইনিংস। চা-বিরতির পর নেমে সেই পতন তরান্বিত হয়। এর মাঝে ফিফটি তুলে কিছুটা লড়াইয়ের গল্প লিখেছেন লিটন দাস।

স্থানীয় সময় শুক্রবার (২৪ জুন) সেন্ট লুসিয়ায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।  টস হেরে ব্যাট করতে গিয়ে ২৩৪ রান অলআউট হয়েছে বাংলাদেশ। 

ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনের দ্বিতীয় সেশনে মাইলফলক স্পর্শ করেন লিটন। চলতি বছর তিন সংস্করণের ক্রিকেট মিলিয়ে সবার আগে হাজার রানে পৌঁছান তিনি। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, শ্রীলঙ্কার পাথুম নিসাঙ্কা, অস্ট্রেলিয়ার উসমান খাওয়াজা থেকে শুরু করে বাকি সবাই তার পিছনে। সেন্ট লুসিয়ায় দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন লিটন।

এদিকে বাংলাদেশ থামতে পারত দুশোর আগেই। দলের রান আড়াইশর কাছে নেওয়ার কৃতিত্ব আছে দুই টেল এন্ডার ইবাদত হোসেন ও শরিফুল ইসলামের। ৩৫ বলে ২১ রানের ক্যারিয়ার সেরা ইনিংসে অপরাজিত থেকে দৃঢ়তা দেখান ইবাদত। শরিফুল আগ্রাসী খেলে ১৭ বলে করে যান ২৬। নবম উইকেটে তাদের জুটিতে আসে ৩০ বলে ৩৪ রান।

পরে সফরকারীদের হতাশ করলেন বোলাররাও। আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ভালো শুরু এনে দিলেন দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল। ক্যারিবিয়ানরা বিনা উইকেটে ৬৭ রান নিয়ে শুক্রবার দিন শেষ করেছে স্বাগতিকরা। এখনো ১৬৭ রানে পিছিয়ে তারা।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ব্র্যাথওয়েট খেলছেন ৪ চারে ৫৫ বলে ৩০ রানে। ক্যাম্পবেল অপরাজিত ৫ চারে ৪১ বলে ৩২ রান করে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংস: ৬৪.২ ওভারে ২৩৪ (তামিম ৪৬, জয় ১০, শান্ত ২৬, এনামুল ২৩, লিটন ৫৩, সাকিব ৮, সোহান ৭, মিরাজ ৯, ইবাদত ২১*, শরিফুল ২৬, খালেদ ১; রোচ ১৫-৩-৫৭-০, সিলস ১৪.২-৪-৫৩-৩, জোসেফ ১৫-১-৫০-৩, ফিলিপ ৯-১-৩০-২, রিফার ৩-১-৬-০, মেয়ার্স ৮-০-৩৫-২)

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ১৫ ওভারে ৬৬/০ (ব্র্যাথওয়েট ২৯*, ক্যাম্পবেল ৩২*; শরিফুল ৫-২-১৯-০, খালেদ ৩-০-১৭-০, সাকিব ২-০-৯-০, ইবাদত ৪-১-৮-০, মিরাজ ১-০-৯-০)


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //