অভিমানে অবসরের সিদ্ধান্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দলে ছিলেন নিল ওয়াগনার। দলের সঙ্গে অনুশীলনও করছিলেন তিনি। স্বাভাবিকভাবেই ধরে নিয়েছিলেন, প্রথম টেস্ট ম্যাচের একাদশে থাকবেন তিনি। কিন্তু কোচের সঙ্গে কথা বলার পর জানতে পারেন প্রথম টেস্টের একাদশে জায়গা হচ্ছে না তার। আর তাতেই অভিমানে অবসরের সিদ্ধান্ত নেন এই তারকা পেসার। 

কিউই কোচ গ্যারি স্টিডের সঙ্গে আলাপ-আলোচনার পর সংবাদ সম্মেলনে অবসরের সিদ্ধান্ত জানান ওয়াগনার। কোচের সঙ্গে আলোচনার পরই তিনি জানতে পারেন প্রথম টেস্টের একাদশে সুযোগ পাচ্ছেন না।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ওয়াগনার। 

ওয়াগনার বলেন, অবসরের সিদ্ধান্তটি নেয়া সহজ ছিলো না। আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যেখান থেকে অনেক কিছু অর্জন করেছেন সেটি থেকে সরে যাওয়া মোটেও সহজ নয়। কিন্তু এখন সময় অন্যদের এগিয়ে যাওয়ার এবং দলকে সামনে এগিয়ে নেয়ার। নিউজিল্যান্ডের জার্সিতে টেস্ট খেলার প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি।

উল্লেখ্য, ২০১২ সালে কিউইদের হয়ে অভিষেক হয় ওয়াগনারের। নিউজিল্যান্ডের জার্সিতে ৬৪টি টেস্ট খেলেছেন তিনি। ২৭.২৭ গড়ে ২৬০ উইকেট নিয়েছেন এই কিউই পেসার। ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে শুধু সার রিচার্ড হ্যাডলিরই তার চেয়ে ভালো স্ট্রাইক রেট ছিলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //