বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা আজ

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে গেছে। তবুও ঘোষণা করা হচ্ছে না বিশ্বকাপের স্কোয়াড। এ নিয়ে চারদিকেই আলোচনা আর অপেক্ষা। গতকাল সোমবার (১৩ মে) দল ঘোষণা হবে এমন গুঞ্জন ছিল। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি।  

তবে শেষ অবধি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, আজ মঙ্গলবার (১৪ মে) দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড।

বাংলাদেশ আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজই যে বিশ্বকাপের অনুমেয় স্কোয়াড ছিলো তা বলা যায় খুব সহজেই। খুব একটা পরিবর্তন আসবে না এখান থেকে। তবে যোগ হয়েছে কিছু বাড়তি শঙ্কা ও ইনজুরির ঘটনা। রয়েছে কিছু ক্রিকেটারের অফফর্মজনিত দুশ্চিন্তাও।

তবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে সবচেয়ে বড় দুশ্চিন্তার নাম পেসার তাসকিন আহমেদের ইনজুরি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচের আগে ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে চোটে পড়েন তাসকিন। জানা গেছে, মূলত তাসকিনের জন্যই গতকাল সোমাবার দল ঘোষণা করেনি বিসিবি। পরে অবশ্য জানা গেছে, তাসকিনের মংসপেশিতে চিড় ধরেছে। তাকে কতদিনের জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে, তা নিয়ে এখনও মুখ খোলেনি কেউ।

আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। ১ মে ছিল আইসিসির কাছে দল পাঠানোর শেষ সময়। সেটি পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। তবে আগামী ২৫ মে পর্যন্ত কোনো কারণ ছাড়াই বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে সংশ্লিষ্ট বোর্ড। এরপর কেবল ইনজুরির কারণে বদল আনা যাবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। এই গ্রুপে তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলবে বাংলাদেশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //