নতুন কোচ নিয়োগ দিল বিসিবি

আবার অনূর্ধ্ব-১৯ দলের কোচ হয়ে বাংলাদেশে আসছেন নাভিদ নেওয়াজ। ২০২০ সালে টাইগার যুবারা বিশ্বকাপ জিতেছিল তাঁর তত্ত্বাবধানেই। সেই নাভিদ নেওয়াজেই আবার ভরসা খুজল বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। 

কদিন ধরেই ক্রিকেট পাড়ায় গুঞ্জন নাভিদ নেওয়াজ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ হয়ে ফিরছেন। সেই গুঞ্জন আজ সত্যি হল, আনুষ্ঠানিকভাবে বিসিবি জানাল সে খবর। এর আগে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন লঙ্কান নাভিদ নেওয়াজ। 

এক বিবৃতি দিয়ে বিসিবি নিশ্চিত করে যে নাভিদ নেওয়াজ কেবল অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচই হচ্ছেন না, বিসিবি গেম ডেভেলপমেন্টের অধীনে জুনিয়র বয়সভিত্তিক দলের ব্যাটিং কনসাল্টেন্টও হচ্ছেন তিনি। 

নাভিদ নেওয়াজের এই কাজ শুরু হবে চলতি বছরের ১ জুলাই থেকে, যার মেয়াদ ২ বছর। 

কোচ হিসাবে নাভিদ নেওয়াজের অভিজ্ঞতা বেশ। এর আগে দুই মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করেছেন তিনি। কাজ করেছেন নিজ দেশ শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গেও।  

খেলোয়াড়ি জীবনেই কোচিংয়ে নাম লেখানো নাওয়াজ ২০০৫ সালে খেলা ছাড়ার পর পুরোপুরি কোচ হিসেবে কাজ শুরু করেন। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন ক্লাবের পাশাপাশি শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দল, মেয়েদের জাতীয় দলসহ নানা দলে কোচিং করিয়ে ২০১৮ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন তিনি।

তার কোচিংয়ে ২০১৯ যুব এশিয়া কাপে রানার্স আপ হয় বাংলাদেশ। পরের বছর দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে জিতে নেয় শিরোপা।

শিরোপা জয়ের পর তার সঙ্গে চুক্তির মেয়াড় বাড়ায় বিসিবি। ২০২২ যুব বিশ্বকাপেও তার কোচিংয়ে খেলে বাংলাদেশ। এবার অবশ্য দল ভালো করতে পারেনি। তার চুক্তিও নবায়ন হয়নি। ওই বছরের এপ্রিলেই শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান নাওয়াজ। সেই দায়িত্ব ছিলেন তিনি কদিন আগ পর্যন্তও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //