ডালাসে উঠবে বিশ্বকাপের পর্দা, কিন্তু সবার চোখ নিউইয়র্কে

আর মাত্র কিছুক্ষণ পর ডালাসে ঐতিহ্যবাহী প্রতিদ্বন্দ্বী মার্কিন যুক্তরাষ্ট্র-কানাডার মধ্য খেলা দিয়ে পর্দা উঠতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে সবার চোখ থাকবে নিউইয়র্কের দিকে। সেখানে আর কিছুক্ষণ পর সকালে ভারত তাদের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশের বিপক্ষে। আর যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ হার ও প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে পন্ড হওয়ায় বাংলাদেশের কাছেও ম্যাচটি গুরুত্বপূর্ণ। পুর্ণ শক্তিতেই আজ দুদল মাঠে নামবে বলে ধারণা করা হচ্ছে। ফলে একটি ভালো ম্যাচের আশা দর্শকরা করতেই পারেন।

এই প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপ নিউইয়র্কে এসেছে, এবং বাংলাদেশ-ভারত খেলাটি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) জন্য একটি ড্রেস রিহার্সাল হিসেবে কাজ করবে। আইসিসি এই ম্যাচের আগে দর্শকের কাছে ৭ হাজারের বেশি টিকিট বিক্রি করেছে এবং গুরুত্বপূর্ণভাবে, খেলাটি ডিজনি স্টার এবং হটস্টারে সরাসরি সম্প্রচারিত হবে। বাংলাদেশে দেখা যাবে নাগরিক টিভি ও টফিতে। 

বাংলাদেশ-ভারত ম্যাচ মাঠে গড়ানোর আগে গেম পরিচালনার সাথে জড়িত একজন কর্মকর্তা জানান, টি স্টারে লাইভ হবে। কিছু টিকিট পরীক্ষামূলক কর্মসূচির অংশ হিসাবে বিক্রি করা হয়েছে এবং স্টেডিয়ামে প্রায় ৭,০০০ ভক্ত-সমর্থক থাকবে।  এখন শেষ মুহুর্তে অবকাঠামো পরীক্ষা চালছে, অ্যাক্রিডিটেশন, টিকিট, ব্যাগ স্ক্রীনিং, স্বেচ্ছাসেবক ইত্যাদি।

৩৬ হাজার ধারণক্ষমতার স্টেডিয়ামটি অবশ্য বিশ্বকাপের পরে ভেঙে ফেলা হবে, ৯ জুন ভারত-পাকিস্তানের মেগা ইভেন্টসহ মোট আটটি খেলা এখানে অনুষ্ঠিত হবে।

তবে বাংলাদেশ ম্যাচের আগের দিন ভারতের নেট সেশনে মাত্র চারজন উপস্থিত ছিলেন। ঐচ্ছিক ট্রেনিং বলে প্রত্যেকের উপস্থিতি বাধ্যতামূলক ছিল না। রাহুল দ্রাবিড়ের কোচিং প্যানেলের নেতৃত্বে রিশাব পান্ট, রিংকু সিং, মোহাম্মদ সিরাজ, এবং আভেশ খান অনুশীলন করেন। আজ শনিবার একাদশে কোহলিকে অন্তর্ভুক্ত করা হবে কি না তা নিয়ে মাঠে এসে সিদ্ধান্ত নেবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

আজকের প্রস্তুতি ম্যাচের পর বিশ্বকাপে ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে এখানেই, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫ জুন। আর ৮ জুন ডালাসে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে লড়াইয়ে নামবে শ্রীলঙ্কার বিপক্ষে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //