উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের রান পাহাড়

টি-টোয়েন্টি বিশ্বকাপের পঞ্চম ম্যাচে মাঠে নেমেছে আফগানিস্তান ও নবাগত উগান্ডা। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা উগান্ডা টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। তবে দুই আফগান ওপেনার ইব্রাহিম জাদরান এবং রহমানুল্লাহ গুরবাজের ব্যাটিং তাণ্ডবে দেড়শ পার করা ওপেনিং জুটিতে উগান্ডার বিপক্ষে ১৮৩ রানের বিশাল সংগ্রহ পেয়েছে তারা।

আজ মঙ্গলবার (৪ জুন) গায়ানায় উগান্ডার বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের পুঁজি পায় রশিদ খানের দল। তবে সংগ্রহটা আরও বড় হতে পারতো। কিন্তু শেষ দিনকে উগান্ডার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তা আর হয়নি।

আফগানিস্তানের ওপেনিং জুটি থেকে আসে ১৫৪ রান। গুরবাজ ৪৫ বলে ৪ চার এবং সমান সংখ্যক ছক্কার মারে ৭৬ রানের ইনিংস খেলেন। অপরদিকে আরেক ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৪৬ বলে করেন ৭০ রান। এই জুটি ভাঙার পরই রানের চাকা ধীরগতির হয়ে যায়।

এরপর আফগানিস্তানের কোনো ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে পারেননি। এমনকি উগান্ডার নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে দুই ওপেনার ছাড়া কেউ কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি।

উগান্ডার হয়ে এদিন সকলের নজর কেড়েছেন কসমাস কিউউটা এবং ব্রায়ান মাসাবা। ৪ ওভার বোলিং করে ২৫ রানে ২ উইকেট নিয়েছেন পেসার কিউউটা। আর ৪ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন মাসাবা। এছাড়াও আলপেশ রামজানি ৩৩ রান খরচায় একটি উইকেট পেয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //